এপ্রিল ১৪, ২০২৪ ৮:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা মামলার চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় লালখানবাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমসহ ২৪ জন আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। আগামী ৩০ অক্টোবর সাক্ষীর জন্য দিন ধার্য করেছেন আদালত। এছাড়া এক আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার (৩ অক্টোবর) সকালে দ্বিতীয় অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলাম আদালত এ আদেশ দেন। এর আগে গত ৬ সেপ্টেম্বর ষষ্ঠবার চার্জ গঠন পিছিয়ে আজকে চার্জ গঠনের জন্য দিন ধার্য করেছিলেন আদালত।

মহানগর পিপি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, সুদীপ্ত হত্যা মামলার চার্জ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। চার্জ গঠনের আবেদন করে আদালতে চার্জ গঠনের পক্ষে শুনানি করা হয়। আসামিদের ডিসচার্জ পিটিশান নামঞ্জুর করে ২৪ জন আসামির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় চার্জ গঠন করে বিচার শুরু আদেশ দিয়েছেন আদালত । আগামী ৩০ অক্টোবর সাক্ষীর জন্য দিনও ধার্য করেন আদালত।

তিনি আরও জানান, চার্জ গঠনের সময় ২৪ জন আসামি মধ্যে ২৩ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন। আবু জিহাদ সিদ্দিক নামে এক আসামি অনুপস্থিত ছিলেন, তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

 

রাষ্ট্রপক্ষে পিপিকে মামলা পরিচালনায় সহযোগিতা করেন অ্যাডভোকেট সাব্বির আহমেদ শাকিল ও অ্যাডভোকেট সাহাব উদ্দিন।

 

আদালত সূত্রে জানা যায়, মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তৎকালীন চট্টগ্রাম মেট্রোর পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ২০২১ সালের ১ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। অভিযোগপত্রে মোট ২৪ জনকে আসামি করা হয়। এদের মধ্যে ১৮ জন বিভিন্ন সময় গ্রেফতার হয়। ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে নগরের সদরঘাট থানাধীন দক্ষিণ নালাপাড়ায় নিজ বাসার সামনে মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদি হয়ে মামলা দায়ের করেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn