এপ্রিল ১৪, ২০২৪ ৮:০২ পূর্বাহ্ণ

সরকারের ২২ দপ্তরের অংশগ্রহণ স্টল থেকে সরাসরি সেবা

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে ২ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ গতকাল শুরু হয়েছে। মেলায় সরকারের ২২টি দপ্তর অংশগ্রহণ করেছে। মেলার স্টল থেকে নাগরিকদের সরাসরি বিভিন্ন ধরনের সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া বিআরটিএর স্টল থেকে ৫ হাজার ব্যক্তি পাচ্ছেন ড্রাইভিং লাইসেন্স।

গতকাল সকালে মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি জানান, চট্টগ্রামের যেসব সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ করেছে এবং আনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে নাগরিক সেবা দিয়ে থাকে, তাদেরকে নিয়ে এই মেলার আয়োজন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ ডিজিটাল হয়েছে। এখন আমাদের স্বপ্ন স্মার্ট বাংলাদেশের। এজন্য সরকারের সকল দপ্তরকে সেবার মানসিকতা নিয়ে এগিয়ে আসতে হবে।

জেলা প্রশাসন আয়োজিত এই অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আবু রায়হান দোলন এবং সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, মেলায় ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্টের আবেদন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে অন্তর্ভুক্তির আবেদন, অনলাইনে জিডি করা, ই-মিউটেশন, জন্ম ও মৃত্যুনিবন্ধন, কোভিডের টিকা কার্ড সংশোধন, সিটি কর্পোরেশনের হোল্ডিং ট্যাঙ প্রদান, ট্রেড লাইসেন্সের আবেদন ও নবায়ন এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সকল সেবা সরাসরি প্রদানের ব্যবস্থা রয়েছে।

 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn