সারাদেশের মত চট্টগ্রামেও শুরু হয়েছে করোনা টিকার চতুর্থ ডোজের কার্যক্রম।

  1. সারাদেশের মত চট্টগ্রামেও শুরু হয়েছে করোনা টিকার চতুর্থ ডোজের কার্যক্রম। মঙ্গলবার (২০ ডিসেম্বর) চট্টগ্রামের ১৫ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স ও নগরের স্থায়ী টিকা কেন্দ্রগুলোতে এ কার্যক্রম শুরু হয় বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. ইলিয়াছ চৌধুরী।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনার চতুর্থ ডোজ দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। কোনো লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়নি।

তৃতীয় ডোজ প্রাপ্তির পর ৪ মাস অতিবাহিত হয়েছে এমন ব্যক্তিদের চতুর্থ ডোজ প্রদান দেওয়া হবে। চতুর্থ ডোজে ফাইজারের টিকা দেওয়া হবে। তবে যেখানে ফাইজার থাকবে না সেখানে সিনোব্যাকের টিকা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, উপজেলা ছাড়াও নগরের জেনারেল হাসপাতাল, চমেক হাসপাতাল ও সিটি করপোরেশন জেনারেল হাসপাতাল সহ নগরের স্থায়ী টিকা দান কেন্দ্রগুলোতে এ কার্যক্রম চালানো হবে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি বলেন, হাসপাতালে সাধারণত প্রতিদিন আমাদের টিকা কার্যক্রম চলছে। যেহেতু চতুর্থ ডোজ চালু হচ্ছে, তাই আমরা একটি কক্ষ নির্ধারণ করে রেখেছি। যে কেউ আসলে আমরা টিকা দিয়ে দেবো। তবে অবশ্যই তৃতীয় ডোজ নেওয়ার চার মাস অতিবাহিত হতে হবে।

প্রসঙ্গত, গত বছরের ২৮ ডিসেম্বর থেকে চট্টগ্রামে করোনার বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn