মে ২০, ২০২৪ ১:৫০ পূর্বাহ্ণ

পূর্ব অনুমতি না নিয়ে রাস্তা কাটলে ওয়াসার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবেন মেয়র

পূর্বানুমতি ছাড়া নগরীর রাস্তা কর্তন করলে সংশ্লিষ্ট বাসা/বাড়ির মালিক, দায়িত্বরত ওয়াসার প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। তিনি বলেন, অনুমিতপত্র থাকলেও সড়ক কর্তনের সময় অবহিত করতে হবে ওয়ার্ডের সংশ্লিষ্ট কাউন্সিলরকে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে নগরীর আন্দরকিল্লাস্থ চসিক পুরাতন নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৬ষ্ঠ নির্বাচিত পরিষদের ২৩ম সাধারণ সভায় সভাপতির বক্তব্য এই কথা জানান তিনি।

মেয়র দুঃখ প্রকাশ করে বলেন, নগরীর বিভিন্ন পাড়া মহাল্লা ও রাস্তায় স্থাপিত পানির কলগুলো বিনা নোটিশে তুলে নেয়া হচ্ছে। এতে নগরীর বস্তিবাসী ও যাদের বাসগৃহে ওয়াসার পানির লাইন নেই সেসব জনসাধারণ পানি ব্যবহার থেকে বঞ্চিত। পানির ভোগান্তি পোহাচ্ছে। এই ভোগান্তি থেকে পরিত্রাণের জন্য পূর্বে স্থাপনকৃত পানির কলগুলো পুনরায় স্থাপন, যেগুলো নষ্ট তা বন্ধ না করে সচল করার জন্য ওয়াসা কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তিনি।

নগরীর ৩৭, ৩৮, ৩৯, ৪০ ও ৪১ নম্বর ওয়ার্ডগুলো উপকূলীয় অঞ্চল হওয়ার কারণে অপরিস্কার ও লবণাক্ত পানি ব্যবহার করতে হয় বিধায় মানবিক বিবেচনায় বিষয়টি গুরুত্ব দিয়ে উল্লেখিত ওয়ার্ড সমূহের পানির লাইন স্থাপনের জন্য অনুরোধ জানান তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn