এপ্রিল ১৪, ২০২৪ ১:২৬ পূর্বাহ্ণ

১৫ ফুটওভার ব্রিজ নির্মাণের কাজ আগামী ডিসেম্বরে সম্পন্নের তাগিদ মেয়রের

চট্টগ্রামে নির্মাণাধীন আড়াই হাজার কোটি টাকার প্রকল্প, নতুন বাস টার্মিনাল, সেবকদের উন্নত বাসস্থানের ব্যবস্থা নিশ্চিতে নেয়া প্রকল্পসমূহ আগামী ডিসেম্বরের মধ্যে শেষ করার তাগিদ দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। একই সাথে ১৫টি ফুট ওভার ব্রিজ নির্মাণকাজ দ্রুত সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট প্রকল্প পরিচালক ও প্রকৌশলীদের কঠোর নির্দেশনা দেন তিনি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে নগরীর আন্দরকিল্লাস্থ চসিক পুরাতন নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে চসিকের ৬ষ্ঠ নির্বাচিত পরিষদের ২৩তম সাধারণ সভায় সভাপতির বক্তব্য তিনি এই তাগিদ দিয়েছেন।

 

এছাড়া আগামীতে অনুষ্ঠিতব্য প্রতিটি সাধারণ সভার আগে প্রকল্প সমুহের কাজের অগ্রগতি সম্পর্কে প্রতিবেদন উপস্থাপনের জন্য প্রকল্প সংশ্লিষ্ট প্রকৌশলীদের নিদের্শনা প্রদান করেন তিনি।

চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বাংলাদেশকে স্মার্ট সিটি হিসেবে রূপান্তর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছেন। বিশেষ করে চট্টগ্রাম নগরীকে একটি আধুনিক বন্দর নগীর হিসেবে গড়ে তোলার জন্য তিনি এসব প্রকল্প হাতে নিয়েছেন। আগামী ডিসেম্বরের মধ্যে প্রকল্পগুলোর কাজ দৃশমাণ করতে না পারলে প্রধানমন্ত্রীর কাছে আমাদের কার্যক্রমগুলি প্রশ্নের সম্মুখীন হবে। এ জন্য চলমান প্রকল্পগুলো আন্তরিক এবং মনযোগী হয়ে দ্রুততার সাথে সম্পন্ন করতে হবে।

 

তিনি আরও বলেন, ২ হাজার ৫শ’কোটি টাকার প্রকল্পের মধ্যে অন্তত ১ হাজার কোটি টাকার টেন্ডার আহ্বানসহ কাজগুলো আগামী ডিসেম্বরের মধ্যে সম্পন্ন করতে হবে। চট্টগ্রাম নগরীকে সুন্দর করে সাজাতে গেলে সকল সেবা সংস্থাকে দায়িত্ব নিতে হবে।

মেয়র বলেন, চসিক শ্রমিক কর্মচারী লীগ (সিবিএ) কর্তৃক উপস্থাপিত প্রতিবেদন আমলে নিয়ে শ্রমিক-কর্মচারীদের চাকুরি স্থায়ী করণের বিষয়টি কার্যকর করার জন্য সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

 

চট্টগ্রাম সিটি কর্পোরেশননের সচিব খালেদ মাহমুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, আফরোজা কালাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর ও বিভাগীয় প্রধানগণ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn