জুলাই ১৯, ২০২৪ ১:৪৩ পূর্বাহ্ণ

গণমিছিলের জন্য নয়াপল্টনে জড়ো হয়েছেন বিএনপির নেতাকর্মীরা

ইমরুল কায়েস, ঢাকা প্রতিনিধি।  গণমিছিলের জন্য বিএনপির নেতা-কর্মী ও সমর্থকেরা রাজধানীর নয়াপল্টনের ভিআইপি সড়কে অবস্থান নিয়েছেন। কয়েক হাজার নেতা-কর্মী সেখানে অবস্থান করছেন। কিছু সময়ের মধ্যেই নয়াপল্টন থেকে গণমিছিল শুরু হবে।আজ শুক্রবার জুমার নামাজের আগে থেকেই মিছিল নিয়ে ঢাকা মহানগরীর বিভিন্ন প্রান্ত থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা নয়াপল্টন এলাকায় জড়ো হন। জুমার নামাজের পর কাকরাইল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত সড়কে কয়েক হাজার নেতা-কর্মীকে অবস্থান করতে দেখা গেছে।নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে একটি খোলা ট্রাকে অস্থায়ী মঞ্চে উপস্থিত রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্যসহ জ্যেষ্ঠ নেতারা।
দূরত্ব কমিয়ে নয়াপল্টন থেকে মগবাজার মোড় পর্যন্ত আজ বিকেলে গণমিছিল করবে বিএনপি। আড়াই কিলোমিটার দূরত্বের এই পথের বিভিন্ন স্থান থেকে গণমিছিলে যুক্ত হবেন বিএনপিসহ ১৩টি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকেরা। এ ছাড়া এলডিপি ও জামায়াতে ইসলামী আলাদা এবং তিনটি পৃথক জোটও ছয়টি স্থান থেকে গণমিছিল করবে।বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, পুলিশ প্রশাসনের অনুরোধে শেষ মুহূর্তে গণমিছিলের দূরত্ব কমানো হয়েছে। বিএনপি নয়াপল্টন থেকে কাকরাইল, শান্তিনগর, মালিবাগ, মগবাজার হয়ে বাংলামোটর পর্যন্ত গণমিছিল করতে চেয়েছিল।২৪ ডিসেম্বর বিএনপিসহ জোটের দলগুলো সব বিভাগীয় ও জেলা সদরে গণমিছিল করেছে। ঢাকায়ও ওই দিন গণমিছিল করার কথা ছিল। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনের কারণে ওই দিনের ঢাকার কর্মসূচি পিছিয়ে আজ ৩০ ডিসেম্বর করা হয়।

আওয়ামী লীগ বলেছে, বিএনপি যাতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করতে না পারে সে জন্য ১০ ডিসেম্বরের মতো আজও সতর্ক পাহারায় থাকবে তারা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn