এপ্রিল ১৪, ২০২৪ ১২:৩৩ পূর্বাহ্ণ

তৃতীয় দিনেও মেট্রোরেলে উপচে পড়া ভিড়

ইমরুল কায়েস,  ঢাকা প্রতিনিধি।

মেট্রোরেল খুলে দেওয়ার পর তৃতীয় দিনেও উৎসুক মানুষের ভিড় কমেনি। আজ শনিবার সকাল থেকেই উত্তরার উত্তর স্টেশনের প্রবেশপথে যাত্রীদের দীর্ঘ সারি দেখা গেছে। শীতের কারণে সকালে মানুষের ভিড় কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীদের সারি আরও দীর্ঘ হয়েছে।

গত দুই দিনের মতো আজও সকাল আটটায় উত্তরার উত্তর স্টেশন থেকে আগারগাঁওয়ের উদ্দেশে প্রথম ট্রেন ছেড়ে যায়। এর আগে গত বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর বৃহস্পতিবার সকাল থেকে সাধারণ যাত্রীদের জন্য মেট্রোরেল খুলে দেওয়া হয়। প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চলাচল করছে।আজ শনিবার বেলা ১১টার দিকে উত্তরার উত্তর স্টেশনের ফটকে থাকা নিরাপত্তাকর্মীরা বলেন, সকাল ১০টার আগে এত ভিড় ছিল না। তবে ১০টার পর থেকেই যাত্রীদের উপস্থিতি বাড়তে থাকে। তাই গত দুই দিনের মতো লাইনে দাঁড়িয়েই যাত্রীদের স্টেশনের ভেতরে ঢুকতে হচ্ছে।

স্টেশনের নিরাপত্তাকর্মী সেলিম বলেন, সকালে খুব কুয়াশা ছিল, তাই মানুষও কম ছিল। কিন্তু হালকা রোদ উঠতেই মানুষ বাড়তে শুরু করে।স্টেশনের বাইরে যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাঁদের বেশির ভাগেরই আগারগাঁওয়ে বিশেষ কোনো কাজ নেই। তাঁর মূলত প্রথমবারের মতো মেট্রোরেলের অভিজ্ঞতা নিতে এসেছেন। অনেকেই আবার এর আগের দুই দিন স্টেশনে এলেও ভিড়ের কারণে মেট্রোরেলে চড়ার সুযোগ পাননি। তাই মেট্রোরেল চলাচলের সময়সীমা বৃদ্ধির দাবি জানিয়েছেন অনেকে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn