এপ্রিল ১৭, ২০২৪ ১১:০০ পূর্বাহ্ণ

যৌন হেনস্থার অভিযোগে কাপাসগোলা স্কুলের প্রধান শিক্ষককে দক্ষিণ পতেঙ্গা বদলি

যৌন হেনস্থার  অভিযোগে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত একটি স্কুলের প্রধান শিক্ষককে সরানো হয়েছে।

রবিবার (১ জানুয়ারি) সকালে শিক্ষার্থীদের বিক্ষোভের পর বিকালে কাপাসগোলা বালিকা স্কুলের ওই প্রধান শিক্ষককে বদলি করে সিটি করপোরেশন। পাশাপাশি অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

সিটি মেয়র এম রেজাউল করিমের ব্যক্তিগত সহকারী আবুল হাশেম বলেন, “কাপাসগোলা স্কুলের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিনকে বদলি করা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগ খতিয়ে দেখতে প্রধান রাজস্ব কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।”

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার স্বাক্ষরিত আদেশে অভিযুক্ত শিক্ষক আলাউদ্দিনকে দক্ষিণ পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়। তার স্থলাভিষিক্ত করা হয়েছে হালিশহর আহমদ মিয়া সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোমা বড়ুয়াকে।

একই আদেশে দক্ষিণ পতেঙ্গা সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুনর রশিদ মিয়াকে জুলেখা আমিনুর রহমান সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। রবিবার বই উৎসব রেখে চট্টগ্রামের কাপাসগোলা সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিনকে তার কক্ষে অবরুদ্ধ করে শিক্ষার্থীরা। তারপর প্রধান শিক্ষককে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার দাবিতে বিক্ষোভে শুরু করে তারা।

শিক্ষার্থীদের অভিযোগ ছিল, বিভিন্ন কারণে শিক্ষার্থীদের গায়ে হাত দেওয়াসহ নানাভাবে তাদের যৌন হয়রানি করে আসছেন তাদের প্রধান শিক্ষক আলাউদ্দিন।পরে প্রধান শিক্ষক আলাউদ্দিনকে সরিয়ে দেওয়া এবং অভিযোগ খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠনের জন্য স্থানীয় কাউন্সিলর নুরুল মোস্তফা টিনুর  আশ্বাসে প্রায় দুই ঘণ্টা পর বিক্ষোভ শেষ করেন ছাত্রীরা।

অভিযোগের বিষয়ে শিক্ষক আলাউদ্দিনের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn