ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:০৪ পূর্বাহ্ণ

বই উৎসবে স্বর্ণের চেইন চুরি।

বাপ্পী সেন

বোয়ালখালীতে বই উৎসবের অনুষ্ঠানে এসে তিন অভিভাবকের দুই লক্ষাধিক টাকা মূল্যের স্বর্ণের চেইন খোয়া গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রবিবার সকালে পৌর সদরের গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের বই উৎসব অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। এ অনুষ্ঠানে উপজেলা নিবার্হী কর্মকর্তা মোহাম্মদ মামুন ও উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম সেলিম অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ ঘটনার পর ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী তায়াক্কুল জাহানের অভিভাবক রিপুল আকতার বোয়ালখালী থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

রিপুল আকতার জানান, গোমদন্ডী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে বই উৎসবে ভীড়ের মধ্যে এক মহিলা তিন অভিভাবকের চেইন নিয়ে চম্পট দেয়। তাৎক্ষণিক তারা বিষয়টি বিদ্যালয় কর্তৃপক্ষেকে জানিয়ে কোনো সুরাহা না পেয়ে থানা পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে লিখিত অভিযোগ দিতে বললে তিনি থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অপরদিকে পূর্ব গোমদন্ডী ঠাণ্ডা মিয়া চৌকিদার বাড়ির প্রবাসী রফিকের স্ত্রী বেবী আকতার জানান, তার ছেলে মো. হামিমের সাথে সকালে বিদ্যালয়ে বই আনতে গিয়ে তার এক দেড় ভরি ওজনের স্বর্ণের চেইন খোয়া যায়। যার আনুমানিক মূল্য লক্ষাধিক টাকা। তার সাথে আরো এক বৃদ্ধা মহিলারও চেইন খোয়া গেছে। বৃদ্ধা চেইন হারিয়ে অনেকক্ষণ কেঁদেছেন। তিনি নাতনীকে নিয়ে বই নিতে বিদ্যালয়ে এসেছিলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঈনুল আবেদিন নাজিম বলেন, নিচতলায় লাইব্রেরি রুমে ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের বই বিতরণ অনুষ্ঠান চলছিল। এ সময় ভীড়ের মধ্যে অভিভাবকের চেইন হারিয়ে গেছে বলে শুনেছি।

এ বিষয়ে বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুর রাজ্জাক বলেন, অভিভাবকের লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn