এপ্রিল ১৪, ২০২৪ ১২:১৭ পূর্বাহ্ণ

করদাতাদের আপিলে অংশ নেয়ার আহ্বান

নগরীর বাইশ মহল্লা সর্দ্দার কমিটির সভাপতি মো. ইউসুফ সর্দ্দার বলেছেন, ‘গৃহকর নিয়ে মেয়রের উপস্থিতিতে যে গণশুনানী চলছে তাতে এলাকাবাসী খুবই খুশি।’ তিনি মেয়রের এই উদ্যোগকে একটি যুগান্তকারী উদ্যোগ হিসেবে অবহিত করে মহল্লাবাসীর পক্ষ থেকে অভিনন্দন ও ধন্যবাদ জানান। একইসাথে মহল্লাবাসীর প্রতি মেয়রের এই উদ্যোগে সাড়া দিয়ে এখনো আপিলে অংশ না নেওয়া করদাতাদের গণশুনানীতে অংশগ্রহণের আহবান জানান। গতকাল বৃহস্পতিবার বিকেলে টাইগারপাসস্থ নগর ভবনে সিটি মেয়র মো. রেজাউল করিমের সাথে নগর বাইশ মহল্লা সর্দ্দার কমিটির মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
সভায় মেয়র বলেন, ‘একটি মহল করদাতাদের নানাভাবে বিভ্রান্ত করার চেষ্টা করলেও তাদের অপচেষ্টা ব্যর্থতায় পরিগণিত হয়েছে। নগরবাসীর গৃহকর নিয়ে যে অসন্তোষ ছিল তা গণশুনানীর মাধ্যমে আপিল নিষ্পত্তি করে সহনীয় পর্যায়ে কর মূল্যায়ান করায় স্বতঃস্ফুর্তভাবে করদাতারা আগ্রহ নিয়ে আপিল শুনানীতে অংশগ্রহণ করেছেন।’

করদাতাদের উদ্দেশ্য মেয়র বলেন, ‘যারা এখনো আপিল করেননি তারা আপিলে অংশ নিয়ে অসঙ্গতিপূর্ণ কর সহনীয় পর্যায়ে নির্ধারণ করুন। করদাতাদের ট্যাক্সের উপর নির্ভর করে নগরীর উন্নয়ন এবং নগরবাসীর বিভিন্ন সেবাদান কার্যক্রম পরিচালিত হয়ে থাকে। এ ক্ষেত্রে করদাতাদের করের বোঝা না চাপিয়ে আয়বর্ধক প্রকল্প গ্রহণ করা হচ্ছে।’ গৃহকর নিয়ে করদাতারা হয়রানি হলে সরাসরি তাকে জানানোর জন্যও সর্দ্দার কমিটির নেতৃবৃন্দকে অবহিত করেন মেয়র।
এ সময় উপস্থিত ছিলেন মহল্লা সর্দ্দার কমিটির সিনিয়র সহ-সভাপতি এসএম শওকত হোসেন, সহ-সভাপতি আলী বক্স, সুফী শেখ জাহেদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো. সালাহউদ্দীন আহমেদ, সমাজকল্যাণ সম্পাদক জাহেদ হোসেন প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn