এপ্রিল ১৪, ২০২৪ ৬:৩২ পূর্বাহ্ণ

চবি ছাত্রলীগকে কেন্দ্রীয় ছাত্রলীগের শোকজ

কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। গত বৃহস্পতিবার সংঘটিত শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুই উপগ্রুপ সিক্সটি নাইন ও ভিএক্সের মধ্যকার সংঘর্ষের প্রেক্ষিতে এ শোকজ করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে এ শোকজের লিখিত জবাব দিতে বলা হয়েছে। গতকাল বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগের অফিসিয়াল প্যাডে কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ শোকজ নোটিশ প্রদান করা হয়।

এই বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, গত ৫ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখায় সংঘটিত অনাকাঙ্ক্ষিত ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কেন পরবর্তী সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৭ দিনের মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ক্যাম্পাসে এ ধরনের সমস্যাগুলো সৃষ্টি করে বগিভিত্তিক সংগঠনগুলো যা কেন্দ্র থেকে নিষিদ্ধ। এ ঘটনায় জড়িতদের মধ্যে যাদের পদ-পদবি আছে তাদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নিতে কেন্দ্রকে সুপারিশ করবো। সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, কেন্দ্র থেকে যেহেতু শাখা ছাত্রলীগকে শোকজ করা হয়েছে সেহেতু আমরা এর যথার্থ জবাব নির্দিষ্ট সময়ের মধ্যে কেন্দ্রকে অবহিত করবো। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, গত ৫ ও ৬ জানুয়ারি শাটল ট্রেনের সিটে বসাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় শাখা ছাত্রলীগের দুই উপগ্রুপ সিঙটি নাইন ও ভিএঙ। পর পর দুইদিনের সংঘর্ষে উভয়পক্ষের মোট ১৬ জন আহত হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn