এপ্রিল ১৭, ২০২৪ ১০:৫৩ পূর্বাহ্ণ

শীতকালে যৌনাকাঙ্ক্ষা বেড়ে যাওয়ার বৈজ্ঞানিক কারণ

সারাদেশে তীব্র শীত পড়ছে। মন যেন এই সময় একটু উষ্ণতার ছোঁয়া পেতে চায়। কাছে পেতে চায় নিজের সঙ্গিনীকে। ডাক্তাররা বলছেন, শীতেই যৌনতা চরমমাত্রা পায় ৷ আর তা নাকি শরীরের পক্ষে ভালো ৷ তা জানেন কি? শীতে কেন যৌন আকাঙ্খা বেড়ে যায়৷

পুরুষ, শীতকাল ও সঙ্গমের ধারণাঃ
‘সাইকোলজি টুডে’ তে প্রকাশিত এক গবেষণাতে জানা গিয়েছে, শীতকালেই পুরুষদের সঙ্গমের ইচ্ছা তীব্র হয়। যে উষ্ণতা থেকে পার পান না বহু মহিলাও। আর এই উষ্ণতা কেন তীব্র হয় তারও বিষয়ে বিসেষ কয়েকটি দিকে আলোকপাত করেছেন সেক্সোলজিস্ট চিকিৎসক কোস্টা।

শীতকালের পোষাকে লুকিয়ে থাকা যৌনতাঃ
শীতকালে স্বভাবতই ঠাণ্ডার হাত থেকে বাঁচতে বেশী পরিমাণ পোশাক পরে থাকেন সবাই। আর সেক্সোলজিস্টদের মতে, বেশি ঢাকা পোশাকই যৌন আবেদনের মূল অনুঘটক। যত বেশি ঢাকা পোশাক থাকে, ততটাই তার আবরণ সরিয়ে গভীরতায় পৌঁছতে চায় পুরুষের মন। আর সেজন্যই এই ধরণের পোশাক থেকেই শীতকালে যৌন আবেদন বেশী জাগে পুরুষের মনে।
শীতে আদ্রতা নেইঃ
প্যাচপেচে ঘাম নেই। নিজের শরীর থেকেই যদি করে ঘাম ঝরতে থাকে, সঙ্গীর ঘামটা সহ্য হবে কীভাবে? এ তো চর্বি গলানো ঘাম নয়। এ হল শরীর থেকে সব জল বেরিয়ে যাওয়ার ঘাম। ফলে গরমে শরীর কষে যায়। অনেকে ঘামে মিলনের স্পৃহা হারায়। কিন্তু শীতে সে চিন্তা নেই। ঘাম হয়, কিন্তু সেক্স করতে করতে।

গ্রীষ্মকাল ও স্পার্ম কাউন্ট সম্পর্কীয় তথ্যঃ
গবেষণা বলছে, গ্রীষ্মকালে পুরুষদের স্পার্ম কাউন্ট সবচেয়ে কম থাকে সাধারণত। তাই গ্রীষ্মের চেয়ে শীতকালেই যৌন আবেদনে সাড়া দিতে বেশি পছন্দ করেন পুরুষেরা।

বিয়ের আদর্শ সময়ঃ
অনেকেই বলে থাকে, গ্রীষ্মকালে বিয়ে করা মানেই অনেক ঝক্কি! সেরকমই, শীতকালে বিয়ের ক্ষেত্রে সুবিধা অনেক। যেমন ক্লান্তি কাটিয়ে এই সময়ে সবচেয়ে বেশি যৌনসুখ ভোগ করা যায় বলে মত সেক্স বিশেষজ্ঞদের। তাই শীতকালকে নিজের মতো করে ব্যবহার করে যৌন সঙ্গমের খেলায় মেতে ওঠেন অনেকেই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn