এপ্রিল ১৪, ২০২৪ ৮:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক হবে ছয় লেনের

ইমরান নাজির

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ছয় লেনের হবে। ইতোমধ্যে ফিজিবিলিটি স্টাডি শেষ হয়েছে। এই মহাসড়ক নির্মাণে অর্থায়নের বিষয়টি জাইকা নিশ্চিত করেছে। এই মহাসড়কে জাইকার অর্থায়নে সাঙ্গু, মাতামুহুরীসহ তিনটি ব্রিজের নির্মাণকাজ ইতোমধ্যে শেষ হয়েছে।

গতকাল শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

ঢাকা-চট্টগ্রাম ফোর লেনের মহাসড়ককে ছয় লেনে উন্নীত করা হবে জানিয়ে মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ককে ছয় লেন করতেই হবে, কোনো বিকল্প নেই। দুই পাশে জায়গা আমাদের রেডি আছে। চট্টগ্রাম-কক্সবাজারও হবে।

চট্টগ্রাম দেশের বাণিজ্য ও অর্থনীতির স্পন্দন উল্ল্লেখ করে আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা বলেন, চট্টগ্রামকে দেশের জাতীয় অর্থনীতির স্বার্থে বাঁচিয়ে রাখতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। চট্টগ্রাম আরও এগিয়ে যাবে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ চট্টগ্রামের ফৌজদারহাট-বায়েজিদ লিংক রোড ব্যবহারে যানবাহন থেকে টোল আদায়ের উদ্যোগ নিচ্ছে এই বিষয়ে সাংবাদিকরা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী প্লাল্টা প্রশ্ন করে বলেন, ‘আপনি রাস্তা ব্যবহার করবেন টোল দিবেন না-এটা তো হতে পারে না। টোল দিতে হবে। টোলের টাকাটা কাকে দিবেন? সরকারকে দিবেন। সরকার এই টাকা দিয়ে দেশের উন্নয়ন করছে।’

সীতাকুণ্ডের বড় দারোগার হাট এলাকায় সওজের ওজন স্কেল চট্টগ্রামের ব্যবসায়ীদের ‘গলার কাটা’ বলে সাংবাদিকরা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী অনেকটা উত্তেজিত হয়ে বলেন, সারা দেশে ২৮টি স্থানে ওজন স্কেল করা হচ্ছে। এই মুহূর্তে ৬টি উদ্বোধন করতে পারবো। এমনে কথা বলা সহজ। চেয়ারে বসে দেখেন-তখন বুঝবেন। কাজ করাটা অনেক কঠিন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn