এপ্রিল ১৪, ২০২৪ ৭:৩৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কাজীর দেউড়িতে পুলিশ-বিএনপি তুমুল মারামারি

ইমরান নাজির,চট্টলার কণ্ঠ।

বিদ‌্যু‌তের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে নগরীর কা‌জীর দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়েছে।এসময় ট্রাফিক পুলিশের একটি মোটর বাইকে আগুন দেওয়ার পাশাপাশি ব্যাপক সংর্ঘষের ঘটনা ঘটেছে।

আহত হয়েছে অন্তত দশজন পুলিশ।

পরবর্তীতে পুলিশ বাড়তি ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আটক করা হয় বিএনপির ২০জন নেতাকর্মীকে।সংঘর্ষের পর ভণ্ডুল হয়ে যায় বিএনপির সমাবেশও।

আজ সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে সাড়ে ৩টার দিকে কা‌জীর দেউড়ি মোড় থেকে বিএনপির দলীয় কার্যালয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষিত বিক্ষোভ সমাবেশ চলছিল নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের সামনে। এ সমাবেশে যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে নুর আহম্মদ সড়কের দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন। মিছিলটি কাজীর দেউড়ি মোড়ে আসতেই সেখানে থাকা পুলিশের ওপর হামলা করে। তখন উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এসময় ফুটপাতে থাকা ট্রাফিক পুলিশের একটি মোটর বাইকে আগুন দেয়া হয়।

বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত দশ পুলিশ সদস্য আহত হয়েছে। পরবর্তীতে ব্যাপক সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আধ ঘণ্টার জন্য পুরো এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল চারটার দিকে পুলিশ কাজীর দেউড়ির আশপাশে অভিযান শুরু করে বিএনপির ২০জন নেতাকর্মীকে আটক করে।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, “বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর বিনা কারণে হামলা করেছে। গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। আমাদেশ অনেক পুলিশ সদস্য আহত হয়েছে। বাড়তি ফোর্স আনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযান চলমান রয়েছে। এখন পর্যন্ত ২০জনকে আটক করা হয়েছে।”

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn