এপ্রিল ১৪, ২০২৪ ৮:১২ পূর্বাহ্ণ

চবি শিক্ষক সমিতির রাজনীতি নোংরা পর্যায়ে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই পক্ষ পাল্টাপাল্টি মানববন্ধন করেছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে মানববন্ধন করেছেন শিক্ষক সমিতির সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক আবদুল হক। অন্যদিকে সভাপতির এই কর্মসূচিকে অবৈধ উল্লেখ করে পাল্টা মানববন্ধন করেছেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সজীব কুমার ঘোষ।
জানা যায়, সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘শিক্ষক সমিতি কার্যনির্বাহী পরিষদ ২০২২’ এর ব্যানারে এ মানববন্ধন করেন শিক্ষক সমিতির সভাপতি। মানববন্ধনে প্রশাসন কর্তৃক শিক্ষকদের জ্যৈষ্ঠতা লজ্ঞন, সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচনে গড়িমসি এবং শিক্ষক নিয়োগ প্রসঙ্গে দুর্নিতি ও চারুকলা ইন্সটিটিউটে সৃষ্ট অচলাবস্থা নিরসনের ব্যাপারে কার্যকর উদ্যোগ গ্রহণে ব্যর্থতাসহ নানা অভিযোগ জানানো হয়।
এসময় সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন, সদস্য ড. ফণী ভূসন বিশ্বাস, শোয়াইব উদ্দিন হায়দার, সৈয়দা করিমুন্নেছা ও হোসাইন মুহাম্মদ ইউনুস সিরাজীসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

এছাড়া জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মুহাম্মদ তৌহিদ হোসেন, ব্যাবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী, ইঞ্জিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা ও হলুদ দলের আহবায়ক অধ্যাপক ড. সেকান্দার চৌধুরী উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn