এপ্রিল ১৪, ২০২৪ ৮:৪১ পূর্বাহ্ণ

১০ বছরের জেল সাজা হলো এমপি নদভীর বিরুদ্ধে পোস্টদাতার

প্রধানমন্ত্রীর সামরিক সচিব প্রয়াত মেয়র মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ও সাতকানিয়া-লোহাগাড়া আসনের  সংসদ এমপি নদভী এর বিরুদ্ধে ফেসবুকে কটুক্তি ও উস্কানিমূলক পোস্ট দেওয়ার ঘটনায় একজনকে কারাদণ্ড দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।  দণ্ডপ্রাপ্ত হারুন প্রকাশ বডি বিল্ডার হারুন লোহাগাড়া উপজেলার আধুনগর সদ্দার্নির পাড়ার মৃত ছিদ্দিক আহমদের ছেলে। তিনি জামিনে গিয়ে বর্তমানে পলাতক রয়েছেন। 

আদালত সূত্রে জানা গেছে, মামলায় অভিযোগ আনা হয়, প্রধানমন্ত্রীর তৎকালীন সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহম্মদ নেজামুদ্দীন নদভী, জেলা পরিষদ সদস্য আনোয়ার কামালসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নামে মিথ্যা, অশ্লীল ও মানহানিকর মন্তব্য প্রচার করেন। ২০১৭ সালের ১৯ জুন চট্টগ্রামের কোতোয়ালী থানায় তথ্য ও প্রযুক্তি আইনে মামলা করেন লোহাগাড়া উপজেলা যুবলীগ নেতা ফজলে এলাহী আরজু নামে এক ব্যক্তি। ওই মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশের সাব ইন্সপেক্টর এমদাদ হোসেন চৌধুরী ঘটনার তদন্ত শেষে শুধুমাত্র দণ্ডপ্রাপ্ত হারুনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার সাক্ষ্য গ্রহণ ও যুক্তিতর্ক শেষে সোমবার রায় ঘোষণা করেন।

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট মেজবাহ উদ্দিন চট্টলার কণ্ঠকে  বলেন, ‘আদালত এ মামলায় ৮ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষী গ্রহণ করেছেন। একজন সাক্ষী মৃত্যুবরণ করে সাক্ষ্য গ্রহণ সম্ভব হয়নি। আদালতে দণ্ডপ্রাপ্ত ব্যক্তির সাইবার অপরাধের বিষয়টি প্রমাণিত হওয়ায় আদালত তাকে ১০ বছরের কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন। অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn