জুলাই ১৯, ২০২৪ ২:১৮ পূর্বাহ্ণ

চুয়েটের ৪জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) বাসে মাদক সেবনের দায়ে ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দফতরের উপ-পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম।

তিনি বলেন, বাসে মাদক সেবন করার অপরাধে চার শিক্ষার্থীর বিরুদ্ধে এই ব্যবস্থা নেওয়া হয়। মাদকের বিরুদ্ধে চুয়েট প্রশাসন জিরো টলারেন্স নীতি অবলম্বন করে আসছে। আমাদের মাদকবিরোধী অভিযান সবসময় চলমান থাকবে।

বহিষ্কৃতরা হলেন- ইমরান হাসান মুরাদ, প্রত্যয় দেব, আকিব জাবেদ আসিফ ও আমানত উল্লাহ। তারা প্রত্যেকেই চুয়েট যন্ত্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। এক বছরের জন্য তারা বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কৃত থাকবে৷ সেই সঙ্গে তারা হলে অবস্থান এবং হল এলাকায় প্রবেশ করতে পারবে না।

জানা যায়, গত ১৩ ডিসেম্বর নগরের পুরাতন রেলওয়ে স্টেশনে অভিযান পরিচালনা করে চুয়েট ছাত্রকল্যাণ দফতর। এসময় চুয়েট ক্যাম্পাসে রাত্রিকালীন ফেরার বাসে হুইস্কি সেবনকালে হাতেনাতে ধরা হয় চার শিক্ষার্থীকে। পরে ১৪ ডিসেম্বর জরুরি ডিসিপ্লিন কমিটির সভা শেষে তাদের শোকজ করা হয়। শোকজের জবাবের পর গত ১২ জানুয়ারি ডিসিপ্লিন কমিটির ২৫৩তম সভায় মাদকদ্রব্য প্রতিরোধ নীতিমালা, চুয়েট-২০১৬ অনুযায়ী তাদের বহিষ্কার করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn