এপ্রিল ১৭, ২০২৪ ১২:৫৩ অপরাহ্ণ

আসলাম চৌধুরী সহ ৫০ জনের বিচার শুরু

নিউজ ডেস্ক

সীতাকুণ্ডে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে নাশকতা চালানোর অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৫০ জনের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। গতকাল চট্টগ্রামের ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ আদেশ দেন।

জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, এ মামলায় রোববার (গতকাল) চার্জগঠনের জন্য দিন ধার্য ছিল। সে অনুযায়ী আদালত আসামিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন।

তিনি বলেন, মামলার চার্জশিটভুক্ত আসামির সংখ্যা ৫১ জন। ইউসুফ নামে একজন আসামি মারা যাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়। বাকি ৫০ জনের বিরুদ্ধে চার্জগঠন করা হয়েছে। আগামী ২৮ মার্চ থেকে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হবে।

আদালত সূত্র জানায়, ২০১৩ সালের ৮ নভেম্বর সীতাকুণ্ডের ঢালিপাড়া এলাকার মোস্তফা সিএনজি পাম্পের সামনে ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে রামদা, কিরিচ ও লাঠিসোঁটা নিয়ে যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। মূলত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, এম কে আনোয়ার এবং ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াসহ গ্রেপ্তার নেতাকর্মীদের আটকের প্রতিবাদে ১৮ দলীয় জোট বিএনপি, জামায়াত–শিবিরের নেতাকর্মীরা সেদিন মহাসড়কে জড়ো হয়। এ ঘটনার পর সীতাকুণ্ড থানার  উপ–পরিদর্শক (এসআই) মো. সাইফুল্লাহ বাদী হয়ে সীতাকুণ্ড থানায় ৩৮ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা ভাঙচুর, অগ্নিসংযোগের পাশাপাশি পুলিশের কাজেও বাধা দেন। মামলার ১ নং আসামি আসলাম চৌধুরী, ২ নং আসামি মো. সুজা উদ্দিন এবং ৩ নং আসামি মো. ইউসুফ নিজামীর ইন্ধন ও প্ররোচনায় নাশকতামূলক এ হামলা চালানো হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn