এপ্রিল ১৪, ২০২৪ ৮:১৯ পূর্বাহ্ণ

মিডিয়ার সবাইকে চাপে রাখে : সিইসি

নিউজ ডেস্ক

বাংলাদেশ নির্বাচন কমিশনের কোনো বিচ্যুতি দেখলে তা তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, গণমাধ্যমকে একেবারে ‘ব্ল্যাক আউট’ করে দেওয়া হলে রাষ্ট্র বিনষ্ট হবে। গণমাধ্যম ক্ষমতার ভারসাম্য সৃষ্টি করে। মিডিয়া সবাইকে চাপে রাখে।
নির্বাচন কমিশনের খবর সংগ্রহ করা সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসির (আরএফইডি) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এই আহ্বান জানান সিইসি। আজ রোববার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই অনুষ্ঠান হয়।

এসময় সাংবাদিকদের উদ্দেশে সিইসি বলেন, ‘আপনারা বস্তুনিষ্ঠভাবে সংবাদ সংগ্রহ করবেন, পরিবেশন করবেন। আমাদের মধ্যে যদি কোনো বিচ্যুতি ঘটে এবং সেটি যদি আপনাদের দৃষ্টিতে চলে আসে, সেটি কেন প্রচার করবেন না? আমার বিচ্যুতি ঘটবে কেন? সেগুলো আপনারা করবেন। আপনারা সেটি করেন বলেই ক্ষমতার মধ্যে ভারসাম্য অনেকটা তৈরি হয়।’

অন্যদের মধ্যে নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা; ইসি সচিব জাহাংগীর আলম বক্তব্য দেন। নবনির্বাচিত কমিটির সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন কমিটির সাধারণ সম্পাদক মুকিমুল আহসান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn