এপ্রিল ১৪, ২০২৪ ১২:৫০ পূর্বাহ্ণ

কর্মস্থলে যোগ দেননি হামলার শিকার হওয়া প্রকল্প পরিচালক

ইমরান নাজির

কর্মস্থলে যোগ দেননি ঠিকাদারদের হাতে মারধরের শিকার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) একটি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানী। চসিকে সপ্তাহে দুইদিন অফিস করতেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের এ নির্বাহী প্রকৌশলী। গত ২৯ জানুয়ারি হামলার শিকার হওয়ার পর গতকাল বুধবার ছিল তার অফিস করার নির্ধারিত দিন। তবে এ দিন অনুপস্থিত ছিলেন তিনি।

এ বিষয়ে চসিকের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম চট্টলার কন্ঠকে  বলেন, তিনি (প্রকল্প পরিচালক) চিকিৎসকের পরামর্শে বিশ্রামে আছেন। তাছাড়া মানসিকভাবেও কিছুটা বিপর্যস্ত তিনি।

সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম আজাদীকে বলেন, তিনি (প্রকল্প পরিচালক) ছুটিতে আছেন। এ বিষয়ে মেয়র মহোদয়ের সঙ্গেও কথা হয়েছে তার। এদিকে হামলার ঘটনায় চসিকের দায়ের করা মামলাটি খুলশী থানা থেকে নগর পুলিশের গোয়েন্দা বিভাগে হস্তান্তর হয়েছেও বলেও জানান তিনি।

মো. গোলাম ইয়াজদানী চট্টলার কণ্ঠকে  বলেন, আমি আপাতত ছুটিতে আছি। ছুটি শেষ হলে ডিপার্টমেন্টের জ্যেষ্ঠ সহকর্মীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেব। এখন একটু ডিপ্রেসড আছি। যখন অফিস শুরু করব, তখন সিদ্ধান্ত নেব কী করব।

প্রসঙ্গত, গত বছরের আগস্ট মাসে মো. গোলাম ইয়াজদানীকে চসিকের গৃহীত ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আওতায় এয়ারপোর্ট রোডসহ বিভিন্ন সড়কসমূহ উন্নয়ন ও গুরুত্বপূর্ণ অবকাঠামোগত উন্নয়ন’ প্রকল্পের পরিচালকের দায়িত্ব দেয়া হয়।

তিনি বুধ ও বৃহস্পতিবার চসিকে অফিস করেন। তবে চসিকের সাধারণ সভায় অংশ নেয়ার জন্য গত রোববার চট্টগ্রামে আসেন। ওইদিন বিকেলে নিজ দপ্তরে হামলার শিকার হন তিনি। এ ঘটনায় চসিকের পক্ষ থেকে দায়ের করা মামলায় চারজনকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া চসিক একটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে এবং চসিক কার্যালয়ে নিরাপত্তা বৃদ্ধির উদ্যোগ নেয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn