এপ্রিল ১৭, ২০২৪ ১২:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে আর হবেনা মেলা

নিউজ ডেস্ক।

চট্টগ্রাম জেলা প্রশাসক ও সিজেকেএস সভাপতি আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেছেন, আগামী ১৬ মার্চের মধ্যে আউটার স্টেডিয়াম থেকে অবৈধ স্থাপনা সরাতে হবে। অন্যথায় ১৮ মার্চ অভিযান চালিয়ে উচ্ছেদ করা হবে। মাঠটিতে আর কোনো মেলার আয়োজন করা হবে না। মেলার জন্য জায়গা ঠিক করা হয়েছে। সলিমপুর মৌজায় অর্থাৎ ফৌজদারহাটের যে জায়গায় সম্প্রতি ফুল উৎসব (ডিসি পার্ক) করা হয়েছে সেটির পাশে এবং সি বিচ যাওয়ার পথে মেলার আয়োজন করা হবে।

কাল বৃহস্পতিবার আউটার স্টেডিয়াম পরিদর্শনে গিয়ে আউটার স্টেডিয়াম পুনরুদ্ধার ও সংস্কার নিয়ে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক বলেন, ইতিমধ্যে আউটার স্টেডিয়াম সহকারী কমিশনার (ভূমি) ও সার্ভেয়ার দিয়ে পরিমাপ করা হয়েছে। উচ্ছেদ পরবর্তী মাঠটি সংরক্ষণ করা হবে। ঘাস লাগিয়ে খেলাধুলার পরিবেশ সৃষ্টি করা হবে। জেলা প্রশাসক আরো বলেন, চট্টগ্রামের ১৫ উপজেলায় ১৯১টি ইউনিয়ন রয়েছে। ১ বছরের মধ্যে ১৯১টি খেলার মাঠ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

জেলা প্রশাসকের পর সাবেক মেয়র সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনও গণমাধ্যমের কাছে বক্তব্য রাখেন। তিনি বলেন, শুধু ক্রিকেট নয়, সব ধরনের খেলাকে গুরুত্ব দিচ্ছি আমরা। এ জন্য খেলার মাঠগুলো দখলমুক্ত করার উদ্যোগ নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় আউটার স্টেডিয়ামকে দখলমুক্ত করা হবে। সেটিকে আমরা পরিকল্পিতভাবে ব্যবহার করতে চাই।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn