এপ্রিল ১৪, ২০২৪ ১২:৩১ পূর্বাহ্ণ

কাউন্টারে আর নয় অনলাইনে বিক্রি হবে রেলের টিকিট

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৭ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। মোট ৫ দিন ঈদের অগ্রিম টিকিট যাত্রীদের মাঝে বিক্রি করা হবে। তবে এবার ঈদের কোনো টিকিট কাউন্টারে বিক্রি করা হবে না। শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। গতকাল মঙ্গলবার রেল ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রেলমন্ত্রী। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৭ এপ্রিল থেকে শুরু হচ্ছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। এবার কাউন্টারে কোনো টিকিট বিক্রি হবে না। আগামী ১ এপ্রিল থেকে কাউন্টারে ট্রেনের কোনো টিকিট বিক্রি হবে না সিদ্ধান্ত হয়েছে। কেবল অনলাইনেই মিলবে ট্রেনের টিকিট।

রেলমন্ত্রী বলেন, এবার ঈদ উপলক্ষে ১০টি স্পেশাল ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৭ এপ্রিল থেকে। এদিকে প্রতি বছরের মতো এবারও ঈদে অগ্রিম টিকিট বিক্রি এবং অধিক যাত্রী পরিবহনের জন্য রেলওয়ে পূর্বাঞ্চলে প্রস্তুতি শুরু হয়েছে। পাহাড়তলী রেলওয়ে কারখানায় ঈদে অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য কোচ মেরামতে কাজ শুরু হয়েছে বলে জানা গেছে।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ৭ এপ্রিল থেকে ৫দিন অগ্রিম টিকিট বিক্রি করা হবে। চট্টগ্রাম থেকে ১০টি আন্তঃনগর ট্রেনের প্রায় সাড়ে ৭ হাজারের মতো টিকিট বিক্রি করা হবে। তবে এবার কাউন্টারে কোন টিকিট বিক্রি হবে না বলে মন্ত্রী মহোদয় ঘোষণা দিয়েছেন। সব টিকিট অনলাইনে বিক্রি করা হবে। ঈদ উপলক্ষে প্রতি বছর প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগি সংযোজন করা হয়। এবারও প্রতিটি ট্রেনে অতিরিক্ত বগি লাগানো হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn