এপ্রিল ১৬, ২০২৪ ৪:৪৯ পূর্বাহ্ণ

বিএনপি নেতা আবদুল্লাহ আল নোমানের গাড়িবহরে খাগড়াছড়িতে হামলা

টনি ডায়েস, খাগড়াছড়ি প্রতিনিধি।

চট্টগ্রামের খাগড়াছড়িতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়ি বহরের হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৬ মে) দুপুর সাড়ে ১১ টার দিকে খাগড়াছড়ি কলেজ সড়কে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে। এতে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে বহনকারী গাড়ি সহ বেশকিছু গাড়ি ভাঙচুর করা হয়।

এ সময় খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ ১০-১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের গাড়ি বহর খাগড়াছড়ি শহরের দিকে প্রবেশের সময় কলেজ সড়কে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে হঠাৎ করে ইট পাটকেল ছুঁড়ে শুরু হয়। এ সময় রাস্তার দু’পাশ থেকে ইট পাটকেল ছুঁড়ে ও লাঠিসোঠা দিয়ে নোমান সহ অন্যান্যদের বহন করা গাড়িতে হামলা করা হয়।

তাৎক্ষণিক সাংবাদিকদের সাথে প্রতিক্রিয়া ব্যক্ত করে আব্দুল্লাহ আল নোমান জানান, ১০ দফা দাবি বাস্তবায়ন কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ি জেলায় পূর্বঘোষিত জনসমাবেশে আসার পথে আওয়ামী লীগের এমন হামলার ঘটনায় প্রমাণ করে সরকারের পায়ের নিচের মাটি সরে গেছে। দেউলিয়া হয়ে ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা কায়েমের চেষ্টা করছে আওয়ামী লীগ সরকার।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া চট্টলার কণ্ঠকে জানান  এ ঘটনায় অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে বলে অভিযোগ তুলে পুলিশের ব্যর্থতার জন্য এমন ঘটনা ঘটেছে বলে দাবি করেন।

এ দিকে বিএনপির জনসমাবেশ ঘিরে সকাল থেকে মাঠে রয়েছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শুক্রবার (২৬ মে) ঢাকাসহ ৯ বিভাগের ১৭ জেলায় জনসমাবেশ করছে বিএনপি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn