এপ্রিল ১৪, ২০২৪ ১:০৩ পূর্বাহ্ণ

দুপুর একটায় চট্টগ্রাম পৌঁছাল ডক্টর আফছারুল আমীনের মরদেহ

বর্ষীয়ান রাজনীতিবিদ চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীনের মরদেহ বাংলাদেশ বিমানবাহিনীর একটি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে চট্টগ্রামে আনা হয়েছে। শনিবার (৩ জুন) দুপুর পৌনে ১টার দিকে নগরের এম এ আজিজ স্টেডিয়ামে হেলিকপ্টারটি অবতরণ করে।

তার আগে ডা. আফছারুল আমীনের প্রথম জানাজা শনিবার (৩ জুন) সকাল সাড়ে দশটায় ঢাকায় কেন্দ্রীয় আওয়ামী লীগের অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামে মরদেহ  গ্রহণ করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এ সময় চট্টগ্রাম জেলা প্রসাশক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান উপস্থিত ছিলেন।

ডা.আফছারুল আমীনের এপিএস দেলোয়ার হোসেন বলেন, মরদেহ এম এ আজিজ স্টেডিয়াম থেকে সরাসরি দক্ষিণ কাট্টলীর বাসভবনে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে মরদেহ আসরের সময় জমিয়তুল ফালাহ মসজিদে আনা হবে। আসরের নামাজের পর জমিয়তুল ফালাহ মসজিদ প্রাঙ্গণে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বাদে এশা দক্ষিণ কাট্টলী পি এইচ আমীন একাডেমি স্কুল প্রাঙ্গণে তৃতীয় জানাজা শেষে দক্ষিণ কাট্টলী মো. হোসেন চৌধুরী বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. আফছারুল আমীন চট্টগ্রাম-১০ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সেইসঙ্গে তিনি নৌ-মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি। রাজনীতি ও চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি শিক্ষাখাতেও অবদান রেখেছেন ডা. আফছারুল আমীন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn