জুলাই ১৯, ২০২৪ ২:৪৫ পূর্বাহ্ণ

বর্ষিয়ান আলেম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক এর ইন্তেকাল

চট্টলার কণ্ঠ,নিউজ ডেস্ক।

আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া আর নেই। শুক্রবার (২ জুন) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৭ বছর।

শনিবার (৩ জুন) সকালে আল্লামা ইয়াহইয়ার ব্যক্তিগত সহকারী মাওলানা হাবিব আনোয়ার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। আজ মাগরিবের নামাজের পর হাটহাজারী মাদ্রাসায় আল্লামা ইয়াহিয়ার জানাজা অনুষ্ঠিত হবে।

আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালকের দায়িত্বের পাশাপাশি হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির হিসেবেও দায়িত্ব পালন করছিলেন।

বর্ষীয়ান আলেম আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া ১৯৪৭ সালের ১৫ জুন চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলার আলমপুর গ্রামে জন্মগ্রহণ করেন। উলূমে তাফসীর, উলূমে হাদীস, উলূমে মানতেক ও উলূমে ফারায়েযের উপর তাঁর ছিলো অসাধারণ দক্ষতা।
তিনি ২০২১ খ্রিষ্টাব্দের ৮ সেপ্টেম্বর দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মুহতামিম (মহাপরিচালক) হিসেবে নিয়োগ লাভ করেন। এই পদে নিযুক্তির আগে তিনি এই মাদ্রাসার মুহাদ্দিসের দায়িত্ব পালনের পাশাপাশি প্রশাসনিক বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn