এপ্রিল ১৭, ২০২৪ ১১:৪০ পূর্বাহ্ণ

সুদের টাকা অনাদায়ে শিশু অপহরণ

শেরপুরের ঝিনাইগাতীতে সুদের টাকা আদায়ের জন্য সম্রাট (১০) নামে এক শিশুকে অপহরণের অভিযোগ উঠেছে। সম্রাট উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের দেবোত্তর পাড়া গ্রামের আব্দুল হালিমের ছেলে ও স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

রোববার (৩১ জুলাই) একই গ্রামের মহাজন মোফাজ্জল হোসেন (৪৫) শিশু সম্রাটকে অপহরণ করে নিয়ে যান। খবর পেয়ে সোমবার (১ আগস্ট) রাতে ঝিনাইগাতী থানা পুলিশ পার্শ্ববর্তী নালিতাবাড়ী উপজেলার নলজুড়া বাজার থেকে সম্রাটকে উদ্ধার করে। পুলিশের উপস্থিতি বুঝতে পেরে সটকে পড়েন মোফাজ্জল।

এ ব্যাপারে সম্রাটের নানি জুলেখা বেগম বাদী হয়ে ঝিনাইগাতী থানায় অপহরণ মামলা করেছেন। পুলিশ ও সম্রাটের পারিবারিক সূত্রে জানা গেছে, ৮ মাস আগে সম্রাটের বাবা আব্দুল হালিম মোফাজ্জলের কাছ থেকে চড়া সুদে ৫০ হাজার টাকা দাদন গ্রহণ করেন। গত ৮ মাসে ১৮ হাজার টাকা সুদ এবং আসল থেকে ১৫ হাজার টাকা ফেরত দেওয়া হয়। বাকি টাকা পরিশোধের জন্য সময় চাইলে মোফাজ্জল সময় না দিয়ে সুদে আসলে ২ লাখ টাকা দাবি করেন।

টাকা পরিশোধে ব্যর্থ হলে শিশু সম্রাটকে তুলে নেওয়ার হুমকিও দেওয়া হয়। আব্দুল হালিম মোফাজ্জলের দাবি অনুযায়ী টাকা দিতে অপারগতা প্রকাশ করায় রোববার দুপুরে মোফাজ্জল শিশু সম্রাটকে অপহরণ করে নিয়ে যান। খবর পেয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে সম্রাটকে উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল আলম ভুইয়া বলেন, এ ব্যাপারে অপহরণের দায়ে থানায় একটি মামলা হয়েছে। অপহরণকারীকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত আছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn