এপ্রিল ১৭, ২০২৪ ১১:২৪ পূর্বাহ্ণ

নগরীর কোতোয়ালীতে ৫ কিশোরগ্যাং সদস্য গ্রেপ্তার

চট্টলার কন্ঠ।

নগরের কোতোয়ালী থানাধীন কদমতলী বিআরটিসি বাস স্ট্যান্ড এলাকা থেকে ‘টিন স্কোয়াড’ নামের কিশোর গ্যাং গ্রুপের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃতরা হলো- রবিউল হাসান (১৭), শাহিনুজ্জামান মাসুম (১৭), তাফহিম মো. মারুফ (১৬), আবরার মুনতাসির আদনান (১৪) ও রাহি উদ্দিন রহমান নিশান (১৭)।

শনিবার (১০ জুন) সকালে এই তথ্য জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার। র‌্যাব জানিয়েছে, সারাদেশে কিশোর গ্যাং কালচার ভয়াবহ আকার ধারণ করেছে। প্রভাবশালীদের প্রশ্রয়ে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে কিশোররা ব্যবহৃত হচ্ছে।

সময়ের সঙ্গে সঙ্গে তাদের অপরাধের ধরনও পাল্টে যাচ্ছে। এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, চুরি-ছিনতাই থেকে শুরু করে খুনাখুনিসহ নানা অপরাধে কিশোর-তরুণরা জড়িয়ে পড়ছে। মাদক ব্যবসা ও দখলবাজিতেও তাদের ব্যবহার করা হচ্ছে। এসব অপরাধে জড়িয়ে কিশোররা ক্রমেই অপ্রতিরোধ্য হয়ে উঠছে। অধিকাংশ কিশোর গ্যাং গড়ে ওঠার পেছনে স্থানীয় এলাকার একটি চক্রের মদদ রয়েছে। ‘হিরোইজম’ প্রকাশ করতেও পাড়া-মহল্লায় কিশোর গ্যাং গড়ে ওঠার অন্যতম কারণ।

মো.নুরুল আবছার জানান, দেশিয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে নগরের কদমতলী বিআরটিসি বাস স্ট্যান্ডের পাশে নিভৃত স্থানে সমবেত হওয়ার বিশেষ তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৮ জুন) অভিযান চালিয়ে ৫ জনকে গ্রেফতার করা হয়। এ সময় গ্রেফতারকৃতদের দেহ তল্লাশি করে ধারালো ২টি স্টিলের চাকু উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, ‘টিন স্কোয়াড’ নামক কিশোর গ্যাংয়ের এই গ্রুপটি সাধারণত নগরের কোতয়ালী থানা এলাকায় রাস্তায় সংঘবদ্ধ হয়ে মারামারি, ছিনতাই, চাঁদাবাজি ও এলাকায় প্রভাব বিস্তার করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত। এই গ্যাং এর সদস্যরা প্রকাশ্যে এলাকায় নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি প্রদান, দেশিয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে বলে জানা যায়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn