এপ্রিল ১৪, ২০২৪ ১:১৪ পূর্বাহ্ণ

চেয়ারম্যান বাবুসহ ১৩ আসামি রিমান্ডে

চট্টলার কণ্ঠ নিউজ।

জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

রোববার (১৮ জুন) দুপুরে জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানভীর আহমেদের আদালতে শুনানি শেষে বিচারক রিমান্ড মঞ্জুরের আদেশ দেন বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী ইউসুফ আলী।

এদিন আদালত এ মামলায় গ্রেফতার মোট ১৩ আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করে।

বাবু চেয়ারম্যান ছাড়া ছয়জনের চার দিন এবং বাকি ছয়জনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

১৩ জনের মধ্যে নয়জনকে জামালপুর পুলিশ গ্রেফতার করেছে। আজ রোববার দুপুরে তাদের আদালতে হাজির করে পুলিশ সাতদিন করে রিমান্ডের আবেদন করে।

প্রথমে নয়জনকে এবং পরে আরও চারজনকে আদালতে হাজির করে পুলিশ।

র‌্যাব আজ রোববার ভোরে বাবুকে পুলিশের কাছে হস্তাস্তর করলে দুপুরে তাকে আদালতে নেওয়া হয়।

এর আগে শনিবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় এক আত্মীয়ের বাড়ি থেকে জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম খুনের ‘হোতা’ হিসেবে চিহ্নিত বাবুসহ চারজনকে গ্রেফতারের কথা জানিয়েছিল র‌্যাব।

এদিকে, চেয়ারম্যান বাবুকে থানা থেকে আদালতে নেওয়ার সময় নাদিমের স্বজনসহ স্থানীয়রা আসামিদের ফাঁসির দাবিতে বকশীগঞ্জ থানার সামনে বিক্ষোভ করেন।

প্রসঙ্গত, গত বুধবার রাতে বকশীগঞ্জ পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান বাবুর নেতৃত্বে সন্ত্রাসীরা সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পিটিয়ে ও ইট দিয়ে আঘাত করে গুরুতর আহত করে। পরদিন চিকিৎসাধীন অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাংবাদিক নাদিম।

এ ঘটনায় নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে শনিবার বকশিগঞ্জ থানায় ২২ জনের নামে এবং আরও অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

নাদিম হত্যাকারীদের ফাঁসির দাবিতে আজ রোববারও জামালপুরে মানববন্ধন করেছেন সাংবাদিকরা

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn