এপ্রিল ১৪, ২০২৪ ১২:৩৬ পূর্বাহ্ণ

কক্সবাজারে শ্যালক দুলাভাইয়ের যাবজ্জীবন

রহিমউল্লাহ উপল।

কক্সবাজার ১ লাখ ১১ হাজার ৯০০ পিস ইয়াবা ট্যাবলেট পাচারের মামলায় চকরিয়া ও পেকুয়ার দুই ইয়াবা কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। সেই সাথে আসামীদ্বয়কে ৫ লক্ষ টাকার অর্থদণ্ড ও অর্থদণ্ড অনাদায়ে আরো ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

CIU-JOB-FAIR

কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল আজ সোমবার (১০ জুলাই) এ রায় ঘোষণা করেন। দণ্ডিত আসামীদ্বয় সম্পর্কে শালা ও দুলাভাই।

দণ্ডিত আসামীদ্বয় হলেন কক্সবাজারের পেকুয়া উপজেলার উজানটিয়ার রমিজ উদ্দিন ও চকরিয়া উপজেলার বদরখালীর ওয়াইজ উদ্দিন। রায় ঘোষণার সময় আসামীরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে চট্রলার কন্ঠকে  বলেন, “২০২১ সালের ৯ আগস্ট চট্টগ্রামস্থ র‌্যাব-৭ এর একটি দল পেকুয়া উপজেলার পূর্ব উজানটিয়া এলাকায় জনৈক মাদক কারবারির বাড়িতে অভিযান চালিয়ে ১ লাখ ১১ হাজার ৯০০টি ইয়াবা ট্যাবলেটসহ ২ জনকে গ্রেফতার করে।

এ ঘটনায় পরদিন ১০ আগস্ট র‌্যাবের পক্ষ থেকে বাদী হয়ে পেকুয়া থানায় মামলা দায়ের করা হয়।

একই বছরের ৩০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে অভিযোগপত্র (চার্জশীট) জমা দেন।

এরপর ২০২২ সালের ২৭ আগস্ট আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন (চার্জ গঠন) করা হয় এবং মামলায় সাক্ষ্যগ্রহণ, স্বাক্ষীদের আসামীদের পক্ষে জেরা, রাসায়নিক পরীক্ষার রিপোর্ট যাচাই, আসামীদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ, যুক্তিতর্ক সহ বিচারের সকল প্রক্রিয়া সম্পন্ন করে বিচারক মোহাম্মদ ইসমাইল আজ সোমবার মামলাটির রায় ঘোষণা করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn