ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১২:১২ পূর্বাহ্ণ

সমাবেশের জন্য আবারো সিএমপির কাছে যাবে জামায়াত

চট্টগ্রামের সমাবেশের জন্য আবারও অনুমতি চাইবেন বলে চট্টলার কণ্ঠকে জানিয়েছেন জামাতে ইসলামের  চট্টগ্রামের আমির  মোঃ শাহজাহান।

বুধবার (১৯ জুলাই) দুপুর ১২টায় চট্টগ্রাম নগর জামায়াতের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। ১০ দফা দাবিতে লালদিঘী ময়দানে পুলিশের পক্ষ থেকে ২২ জুলাই সমাবেশের অনুমতি না দেওয়ায় সংবাদ সম্মেলন আয়োজন করে চট্টগ্রাম নগর জামায়াত।

আমীর মুহাম্মদ শাহজাহান বলেন, ‘চট্টগ্রামে সমাবেশের জন্য আবারও অনুমতি চাইবো। প্রয়োজনে বারবার অনুমতি চাইবো।’

সমাবেশের জন্য পরবর্তী যৌক্তিক একটি তারিখ নির্ধারণ করে আবারও অনুমতি চাইবেন জানিয়ে তিনি বলেন, ‘অফিস ডে এবং জনগণের যাতে অসুবিধা না হয়; সেভাবেই সমাবেশের জন্য পরবর্তী তারিখ ঘোষণা করে অনুমতি চাইবো।’

অনুমতি না পেলে সমাবেশ করবে কি-না— এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সেটা পরিবেশ-পরিস্থিতি বলে দিবে। প্রশাসন যদি বারবার অনুমতি না দেয়; তাহলে প্রশাসন যে এ সরকারের একেবারেই আজ্ঞাবাহ এবং তারা নিরপেক্ষতা হারিয়েছে ও দলীয় কর্মী হিসেবে ভূমিকা পালন করছে। এটি মানুষের কাছে দ্বিতীয়বারের মতো আবারও প্রমাণিত হবে। আমরা আশা করছি, নির্বাচনের পরিবেশ তৈরি করার স্বার্থে, যেহেতু মাত্র কয়েকমাস বাকি আছে জাতীয় নির্বাচনের।’

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই ঐতিহাসিক লালদীঘি ময়দানে এ সমাবেশে করতে চেয়ে অনুমতি চায় জামায়াতে ইসলামী। গত ১৫ জুলাই সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের একটি প্রতিনিধিদল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের বরাবর আবেদন করে। এসময় নগরে সমাবেশ করতে জামায়াতে ইসলামীকে অনুমতি দেয়া হয়নি। পরে সোমবার (১৭ জুলাই) সিদ্ধান্ত পুনর্বিবেচনার জন্য আবারও পুলিশ কমিশনার বরাবর আবেদন করে দলটি। সেই প্রেক্ষিতেও সমাবেশের বিষয়ে আগের সিদ্ধান্তই বহাল রাখে সিএমপি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn