এপ্রিল ১৭, ২০২৪ ১২:০৯ অপরাহ্ণ

হঠাৎ উত্তপ্ত মাছ ও সবজির বাজার

সাগরে মাছ ধরা বন্ধ এই অজুহাতে চট্টগ্রামে মাছের বাজার অত্যন্ত উত্তপ্। সাপ্তাহিক ছুটির   দিন শুক্রবার (১৪ জুলাই) নগরের কর্ণফুলী বাজার ঘুরে দেখা গেছে, কেজিতে ২০ টাকা বেড়ে আকারভেদে তেলাপিয়া ২১০ থেকে ২৬০ টাকা, কেজিতে ৩০ টাকা বেড়ে পাঙ্গাশ আকারভেদে ২শ থেকে ২৪০ টাকা, কেজিতে ৪০ টাকা বেড়ে আকারভেদে কাতল ৩৫০ থেকে ৪শ টাকা ও রুই আকারভেদে ৩২০ থেকে ৩৬০ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া পাবদা ৪শ, টেংরা ৬৫০ ও চিংড়ি ৭শ টাকায় বিক্রি হচ্ছে।

কর্ণফুলী বাজারের মাছ বিক্রেতা জয়দেব পাল চট্রলার কণ্ঠকে  বলেন, গত কয়েক মাস ধরে মাছের দাম বাড়তি। বাজারে মাছের সরবরাহ কম থাকায় দাম বাড়ছে।

এদিকে সপ্তাহের ব্যবধানে প্রতিকেজি ব্রয়লার মুরগিতে ১০ টাকা কমে ১৫৫ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি সোনালী ৩১০, দেশি মুরগি ৫৮০ টাকা ও লেয়ার ৩৬০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজির বাজারেও কাটছে না অস্থিরতা। বাজারে প্রতিকেজি আলু ৪৫, ছোট করলা ৭০, বরবটি ৭০ থেকে ৮০, পেঁপে ৪০, চিচিংগা ৬০, কাচামরিচ ৩৬০, চালকুমড়া ৪০, গাজর ১শ ও কচুমুখী ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা মো. আনিস চট্রলার কণ্ঠকে বলেন, কাচামরিচের দাম কমেনি। আগের মতো চড়া। সবজির উৎপাদন কম, তাই সরবরাহ কমায় আড়তেও চড়া দামে বিক্রি হচ্ছে। প্রায় সব সবজিতে আগের চেয়ে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে।

বাজারে প্রতি লিটার বোতলজাত সয়াবিন তেল ১৯৫ ও খোলা সয়াবিন ১৯৮ টাকায় বিক্রি হচ্ছে। তাছাড়া প্রতিকেজি চিনি বিক্রি হচ্ছে ১৪০ টাকায়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn