এপ্রিল ১৪, ২০২৪ ১২:৪৭ পূর্বাহ্ণ

বাংলাদেশে শাখা খুলতে চায় রাশিয়ার “এসবার ব্যাংক”

চট্রলার কণ্ঠ নিউজ।

রাশিয়ার বৃহত্তম ঋণদানকারী ব্যাংক এসবার ব্যাংক বাংলাদেশের শাখা খুলতে চায় এবং এ ব্যাপারে তারা বাংলাদেশ ব্যাংকের সাথে যোগাযোগ করেছে। এসবার ব্যাংক জানিয়েছে, রাশিয়ান ব্যবসায়ীরা তাঁদের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণে এশিয়া অঞ্চলে নজর দিচ্ছে। ফলে বাংলাদেশের বিভিন্ন কোম্পানির সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক রয়েছে—এমন রাশিয়ান গ্রাহকদের ব্যাংকিং সেবা দিতে সম্ভাবনা খতিয়ে দেখছে তারা (এসবার ব্যাংক)।

গত বুধবার বাংলাদেশের একটি গণমাধ্যমের প্রকাশিত সংবাদের বরাত দিয়ে রয়টার্সের এ প্রতিবেদনে বলেছে, ইতিমধ্যে বাংলাদেশে শাখা স্থাপনের বিষয়ে রাশিয়ার ব্যাংকটির প্রতিনিধিরা ঢাকা ঘুরে গেছেন। তাঁরা বাংলাদেশ কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে আলোচনা করেছেন। সব মিলিয়ে দুই দফা বৈঠক হয়েছে—এমন তথ্য দিয়েছে রয়টার্স।

ব্যাংকটির নির্বাহী বোর্ডের ডেপুটি চেয়ারম্যান আনাতলি পোপভ বলেছেন, বাংলাদেশি কোম্পানির সঙ্গে ব্যবসা-বাণিজ্য করছেন—এমন রাশিয়ান গ্রাহকদের অনুরোধে এসবার ব্যাংক ব্যাংকিং সেবা দেওয়ার সম্ভাবনাগুলো খুঁজে দেখছে।

ইউক্রেনে হামলার কারণে রাশিয়ার ওপর বিভিন্ন ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে পশ্চিমা দেশগুলো। গত মাসে ইউরোপের বাজার থেকে ব্যবসা গুটিয়ে নিয়েছে এসবার ব্যাংক।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn