এপ্রিল ১৪, ২০২৪ ১:৪৬ পূর্বাহ্ণ

নগরীতে বিদ্যুৎ সাশ্রয় চলছে ম্যাজিস্ট্রেটের অভিযান

নগরীতে রাত ৮টার পর নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ১৬ ব্যবসায়ীকে ৮৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার রাত ৮টা থেকে ১০টা পযর্ন্ত চলমান অভিযানে এই জরিমানা করা হয়।

খুলশী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান। এ সময় ডিপার্টমেন্টাল স্টোর  স্বপ্ন সুপার শপকে ১০ হাজার টাকা, দ্যা বাস্কেটকে ১০ হাজার টাকা, দুরন্ত গ্যালারিকে ২ হাজার টাকা; বেস্ট বাইকে ৩ হাজার টাকা, জি. পি ডেকোরেটার্সকে ২ হাজার টাকা; বিলাসী ড্রাই ক্লিনার্সকে ১ হাজার টাকা, সালমান কেইন ফার্নিচারকে ১ হাজার টাকাসহ ৭ টি মামলায় মোট ২৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

নগরীর চকবাজার ও পাচলাইশ এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট হুসাইন মুহাম্মদ এবং কোতোয়ালি ও সদরঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন মোবাইল কোর্ট পরিচালনা করেন।অভিযানে রাত ৮টার পর দোকান খোলা রাখায় চকবাজার এলাকার টর্ক নামক বাইক সরঞ্জামের দোকানকে ৫ হাজার টাকা, গোলপাহাড় ও প্রবর্তক মোড় এলাকায় বাটা শোরুমে ১০ হাজার টাকা, স্যামসাং শোরুমে ৫ হাজার টাকা,  এবং জিইসি মোড়ের প্রসাধনী দোকানকে ২ হাজার টাকা, মেট্রোপলিটন কমিউনিটি সেন্টারকে ১০ হাজার টাকা, ইমা কর্পোরেশনকে  ১০ হাজার টাকা, স্মার্ট ক্যাপেকে ১০ হাজার টাকা, নাজমা গার্মেন্টসকে ২ হাজার টাকা, নিউ আঁখি এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকাসহ মোট  ৯ টি মামলায় ৫৯ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এছাড়াও বিভিন্ন ধরনের দোকান ও বিপনি-বিতান রাত আটটার পর বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn