এপ্রিল ১৪, ২০২৪ ১:৩০ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে বিএনপির দেড়শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জসিম উদ্দিন।

বোয়ালখালীতে বিএনপির দেড় শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের হয়েছে। গত সোমবার রাতে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৪০–১৬০ জনকে আসামি করে বোয়ালখালী থানায় মামলাটি দায়ের করেন মধ্যম শাকপুরার জালাল চেয়্যারম্যান বাড়ির মৃত নুরুল আলমের পুত্র এসএম জাহাঙ্গীর। তিনি শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক।

এদিকে এটিকে মিথ্যা ও গায়েবী মামলা দাবি করে এর নিন্দা জানিয়ে দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেছেন, সরকার পতনের আন্দোলন থেকে সরাতে ও নেতাকর্মীদের হয়রানি করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এ ধরনের মামলা দেয়া হচ্ছে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা এসব মিথ্যা ও বানোয়াট মামলাকে পাত্তা দেয় না। তাদের চোখ এক দফা আন্দোলনের দিকে স্থির আছে।

দায়েরকৃত এজাহারে বাদী দাবি করেন, গত সোমবার রাতে শাকপুরা ইউনিয়নের বোয়ালখালী–পটিয়া আঞ্চলিক সড়কের মধ্যম শাকপুরা শহীদ সুবল সড়কের পাকা রাস্তার উপর বিএনপির নেতাকর্মীরা জড়ো হয়ে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকার কারণে বাদীকে মারধর করে ও ১০–১২টি অটো রিকশার কাঁচ ভাংচুর করে। তারা আওয়ামী লীগ সরকারের উদ্দেশে কুরুচিপূর্ণ নানা রকম মন্তব্য করতে থাকে। এসময় ঘটনাস্থলে তারা ককটেল ও পেট্রোল বোমা বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করে।

মামলার ব্যাপারে বোয়ালখালী উপজেলা বিএনপির সভাপতি হাজী ইছহাক চৌধুরী চট্টলার কণ্ঠকে বলেন, তাদের দলের নেতাকর্মীরা এ ধরনের কোনো ঘটনাই ঘটায়নি। এটি সম্পূর্ণ মিথ্যা।

এ বিষয়ে জানতে চাইলে বোয়ালখালী থানার ওসি মো. আছহাব উদ্দিন বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করলেও এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn