ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ২:২১ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে কোটি টাকার চোরাই বিটুমিনসহ গ্রেপ্তার ৪

তারিকুল ইসলাম,সীতাকুণ্ড প্রতিনিধি।

চট্টগ্রামের সীতাকুণ্ডে ১৭৯ মেট্রিক টন চোরাই বিটুমিনসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। এ সময় চোরাই বিটুমিন পরিবহনে ব্যবহৃত একটি কার্ভাডভ্যানও জব্দ করা হয়। উদ্ধার এসব চোরাই বিটুমিনের মূল্য ১ কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছে র‌্যাব।

গ্রেপ্তারকৃতরা হলো- ফেনী জেলার দাগনভুঁইয়া থানার উত্তর কুশুল্লার আবদুল খালেক ভূইয়ার ছেলে মো. দিদারুল ইসলাম (৩৫), লক্ষ্মীপুর জেলার সদর থানার পশ্চিম দিঘলী এলাকার মৃত মো. হোসেন খানের ছেলে দেলোয়ার হোসেন খান (৪২), ঝালকাঠি জেলার রাজাপুর থানার আলগী এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে কবির (৪২) ও কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার কালিগাপুর এলাকার মৃত আবুল হোসেনের ছেলে তাজুল ইসলাম (৬১)।

বিষয়টি চট্রলার কণ্ঠকে নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি জানান, সীতাকুণ্ডের সোনাইমুড়ির ফকিরহাট এলাকায় কিছু ব্যক্তি চোরাই বিটুমিন বিক্রির জন্য মজুদ করেছে- এমন তথ্যের ভিত্তিতে গতকাল মঙ্গলবার ফকিরহাট এলাকায় অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের হেফাজত থেকে ৮৫৪টি ড্রাম ও দুটি ড্রাম ট্রাক থেকে ১৭৯ মেট্রিক টন চোরাই বিটুমিন এবং বিটুমিন পরিবহনে ব্যবহৃত একটি কভার্ডভ্যান জব্দ করা হয়েছে। জব্দকরা এসব বিটুমিনের আনুমানিক মূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়- দীর্ঘদিন ধরে তারা সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার গাড়ি থেকে অবৈধভাবে চুরি করা বিটুমিন কম দামে কিনে বেশি দামে বিক্রি করে আসছিল। গত ৩ জানুয়ারি একই গ্রুপের চোরাই বিটুমিন চক্রের সক্রিয় সদস্যকে সীতাকুণ্ডের বাংলাবাজার এলাকা থেকে প্রায় ১৬ হাজার লিটার চোরাই বিটুমিনসহ ৩ জনকে এবং গত ২ জুন দক্ষিণ সোনাইছড়ির একটি তেলের ডিপো থেকে ৫৩ মেট্রিক টন বিটুমিনসহ একই গ্রুপের আরও এক সদস্যকে গ্রেপ্তার করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn