এপ্রিল ১৪, ২০২৪ ৬:৪৫ পূর্বাহ্ণ

সাবেক প্রেসিডেন্ট ইমরান খানের তিন বছর কারাদণ্ড

চট্রলার কণ্ঠ নিউজ।

পাকিস্তানের সাবেক বিশ্বকাপজয়ী ক্রিকেট অধিনায়ক এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের তিন বছর কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের একটি আদালত।

 সংবাদমাধ্যম দ্য ডন বলছে, আদালতের রায়ের পর ইমরান খানকে তার লাহোরের বাসভবন জামান পার্ক থেকে পাঞ্জাব পুলিশের একটি দল গ্রেপ্তার করেছে।

nagad

nagad

ইমরানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) পাঞ্জাব শাখা এক এক্স (সাবেক টুইটার) বার্তায় ইমরানের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। তারা বলেছে, ‘ইমরান খানকে কোট লোকপত জেলে নিয়ে যাওয়া হচ্ছে।’

এর আগে, দণ্ড ঘোষণার পর তাৎক্ষণিকভাবে ইমরানকে গ্রেপ্তারের নির্দেশ দেন আদালত। এছাড়া তাকে এক কোটি রুপি জরিমানাও করা হয়। রাষ্ট্রীয় কোষাগার তোশাখানার মালামাল অবৈধভাবে আত্মসাৎ ও তথ্য গোপন করার অভিযোগে ইমরানের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে দেশটির নির্বাচন কমিশন। এরপর গত ১০ মে তাকে অভিযুক্ত করা হয়।

অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক হুমায়ুন দিলাওয়ার আজকের শুনানিতে রায় দিয়েছেন, তোশাখানা নিয়ে সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা অভিযোগ সত্য এবং এটি প্রমাণিত হয়েছে।

বিচারক বলেছেন, ‘ইমরান খান ইচ্ছাকৃতভাবে তোশাখানার উপহার নিয়ে নির্বাচন কমিশনকে মিথ্যা তথ্য দিয়েছেন এবং তার বিরুদ্ধে দুর্নীতি করার প্রমাণ পাওয়া গেছে।’ নির্বাচনী ১৭৪ ধারার ওপর ভিত্তি করে করে ইমরানকে তিন বছরের জেল দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn