এপ্রিল ১৭, ২০২৪ ১২:০১ অপরাহ্ণ

কক্সবাজারে পাহাড় ধসে গিয়ে শিশুসহ নিহত চার

রহিম উল্লাহ উপল, কক্সবাজার প্রতিনিধি।

কক্সবাজারের চকরিয়া ও উখিয়া উপজেলায় ভারি বৃষ্টিতে পাহাড় ধসে চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে তিন জন শিশু ও একজন নারী।

আজ সোমবার (৭ আগস্ট) বিকালে চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের বড়ঘোনা এলাকায় এবং উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর ক্যাম্পের সি-ব্লকে পাহাড় ধসের ঘটনা ঘটে বলে চট্রলার কণ্ঠকে  জানান ফায়ার সার্ভিস ও জনপ্রতিনিধি।

তাৎক্ষণিকভাবে চকরিয়ায় নিহত দুই শিশুর নাম ও পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

তবে উখিয়ায় নিহতরা হলো বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা আনোয়ার ইসলামের স্ত্রী জান্নাত আরা (২৮) এবং তার মেয়ে মাহিমা আক্তার (১)।

চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান চট্টলার  কন্ঠকে  বলেন, “এক সপ্তাহ ধরে চকরিয়াসহ কক্সবাজারে থেমে থেমে মাঝারি ও ভারি বৃষ্টি হচ্ছে। গতকাল রবিবার রাত থেকে অব্যাহত ভারি বৃষ্টির সঙ্গে যুক্ত হয়েছে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল। এতে বরইতলী ইউনিয়নসহ চকরিয়া উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।”

আজ সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে দুর্গম পাহাড়ি এলাকা বড়ঘোনায় পাহাড় ধসে পড়ে উল্লেখ করে চেয়ারম্যান আরও বলেন, “এতে পাহাড় সংলগ্ন একটি মাটির বাড়ির দেয়াল ভেঙে চাপা পড়ে আনোয়ার হোসেন নামের এক ব্যক্তির দুই শিশু সন্তান। উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথেই তাদের মৃত্যু হয়।”

অপরদিকে, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কক্সবাজার জেলা স্টেশনের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা চট্রলার কণ্ঠকে  কন্ঠকে  বলেন, “বিকাল ৫টার দিকে বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকে বসবাসকারী আনোয়ার ইসলামের (৩৫) বসত ঘরে পাহাড় ধসে পড়ে। এতে আনোয়ার, তার স্ত্রী ও মেয়ে মাটিচাপা পড়ে। মাটিচাপা অবস্থায় মা-মেয়েকে মৃত অবস্থায় এবং আনোয়ারকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। আনোয়ারকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

মরদেহ দু’টি ঘটনাস্থলেই রয়েছে বলে জানান ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn