ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ১২:৪৭ পূর্বাহ্ণ

বায়েজিদ লিংক রোডের এক পাশ দিয়ে যান চলাচল বন্ধ

ইমরান নাজির।

ফৌজদারহাট–বায়েজিদ লিংক রোডের দুই লেনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সড়কের উপর তিনটি পাহাড়ের বিপুল পরিমাণ মাটি ধসে পড়ার পর চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ যান চলাচল বন্ধ করে দেয়। অবশ্য সড়কের দুই লেন দিয়ে উভয়মুখী যান চলাচল করছে।

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের ফৌজদারহাট– বায়েজিদ লিংক রোড আনুষ্ঠানিকভাবে উদ্বোধন না হলেও যান চলাচল শুরু হয়েছে বেশ আগে। নগরীর যান চলাচলে বড় ধরনের ইতিবাচক পরিবর্তন আনা সড়কটি তৈরি করতে বিপজ্জনকভাবে বেশ কয়েকটি পাহাড় কাটে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ। অত্যন্ত খাড়া করে কাটা পাহাড়গুলো এখন বড় ধরণের ঝুঁকি সৃষ্টি করে দাঁড়িয়ে আছে।

গত সোমবার গভীর রাতে এই সড়কের পাশের দুইটি পাহাড় থেকে বিপুল পরিমান মাটি সড়কের উপর ধসে পড়ে। গতকাল সকালে অপর একটি পাহাড়ের চূড়া থেকে বিপুল পরিমান মাটি সড়কের উপর ধসে পড়ে। তিনটি পাহাড় ধসের ঘটনার পর সড়কটির একপাশের দুই লেনের বেশ কিছু এলাকায় যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। নগর ট্রাফিক পুলিশ অপর দুইটি লেন দিয়ে উভয়মুখী যান চলাচলের ব্যবস্থা করেছে। তুমুল বৃষ্টিতে সড়কটি ঝুঁকিপূর্ণ বলেও সিডিএর একাধিক কর্মকর্তা জানিয়েছেন। তারা বলেছেন, বৃষ্টি বন্ধ হলে রাস্তা থেকে পাহাড়ের মাটি সরানো এবং ঝুঁকিপূর্ণ পাহাড়গুলোর ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn