মে ২০, ২০২৪ ১:৫৯ পূর্বাহ্ণ

চট্টগ্রামে ৫ লাখ টাকার নকল প্রসাধনী জব্দ

ইমরান নাজির।

চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন আলকরণ এলাকায় ভেজাল ও নিষিদ্ধ প্রসাধনী সামগ্রীর গোডাউনে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই গোডাউন থেকে ৫ লাখ টাকার ভেজাল ও নিষিদ্ধ পণ্য জব্দ করা হয়েছে। এছাড়া গোডাউনের ম্যানেজার মঈনুদ্দিন আকবরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

 

আজ রবিবার (১৩ আগস্ট) এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

 

তিনি জানান, আনজুমান আরা নামের এক নারী ফেসবুক-ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ‘ইউনিক মার্ট’ নাম দিয়ে এ সকল ভেজাল পণ্য বিক্রি করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আজ আলকরণ এলাকায় ১ নম্বর গলিতে আবাসিক ভবনের তৃতীয় তলায় ওই নারীর প্রসাধনী সামগ্রীর গোডাউনে অভিযানে যায়। এ সময় মূল মালিক আনজুমান আরা না থাকলেও হাতেনাতে আটক করা হয় প্রতিষ্ঠানের ম্যানেজার মঈনুদ্দিন আকবরকে।

 

তিনি আরও জানান, অভিযানে কারখানা থেকে বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের (গার্নিয়ার, পন্ডস, ডাবর, ইমামি, হুদা বিউটি) বিপুল পরিমাণ ফেস ওয়াস, স্কিন ক্রিম, শ্যাম্পু, হেয়ার ওয়েল, ফেস প্যাক, মেহেদী, সানস ক্রিম, ম্যাসাজ ক্রিম, আইলাইনার, ফেস পাউডার, স্কার্ভি রোগের জন্য ভিটামিন সি’র ইনজেকশন জব্দ করা হয়। এছাড়া হাইড্রোকুইনিন ও মার্কারির অধিক উপস্থিতির কারণে বিক্রয় নিষিদ্ধ ‘ফোর কে প্লাস’ ক্রিম জব্দ করা হয়। নিম স্কিন ম্যাসাজ ক্রিম এবং কাবেরি নামের দুটি ফেস ক্রিমে বিএসটিআইয়ের অনুমোদন না নিয়েই ভুয়া লোগো ব্যবহার করা হয়েছে। এমনকি অধিকাংশ পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও মূল্য ছিল না। আটক মঈনুদ্দিন আকবরকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং প্রায় ৫ লাখ টাকার পণ্য জব্দ করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn