জুলাই ১৯, ২০২৪ ২:২৯ পূর্বাহ্ণ

ভুয়া ওয়ারেন্টে জেল খাটলেন সাভারের আজিজুল

নিজস্ব প্রতিবেদক।

চট্টগ্রামে বিচারকের স্বাক্ষর জাল ও ওয়ারেন্ট ভুয়া প্রমাণিত হওয়ায় আজিজুর রহমান নামে এক আসামিকে জামিনে মুক্তি দিয়েছেন আদালত। একই আদেশে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডিকে নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল বুধবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. আজিজ আহমেদ ভূঁঞা এই আদেশ দেন। ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আজিজুর রহমানকে চট্টগ্রাম কারাগারে নিয়ে আসা হয়েছিল। ভুক্তভোগী আজিজুর রহমান ঢাকা জেলার সাভার উপজেলার ফিরিঙ্গিকান্দা গ্রামের গেদু মিয়ার ছেলে। গত ৪ সেপ্টেম্বর তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। এর আগে ২৮ আগস্ট তাকে গ্রেপ্তার করে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বিসয়টি সম্পর্কে চট্টগ্রাম কণ্ঠকে  বলেন, বুধবার মামলার শুনানির দিন ধার্য ছিল। যারা এই জালিয়াতির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডিকে আদেশ এবং ভুয়া ওয়ারেন্ট সৃষ্টিকারী চক্রের সদস্যদের শনাক্ত করে জাল ওয়ারেন্ট জব্দ করে ঘটনায় জড়িতদের গ্রেপ্তারের আবেদন করলে আদালত আমার আবেদন গ্রহণ করে আসামিকে জামিনে মুক্তি দেন। তিনি বলেন, তদন্তকালে ভুয়া ওয়ারেন্টসহ সংশ্লিষ্ট আলামত জব্দ এবং তদন্তকারী কর্মকর্তাকে প্রয়োজনে আসামিদের গ্রেপ্তার করার নির্দেশনা দেওয়া হয়।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের একটি ফৌজদারি মামলায় (মামলা নং–৩৬৩১/২০২৩) গত ২৮ আগস্ট সাভারের গ্রামের বাড়ি থেকে আজিজুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর তাকে রাখা হয় ঢাকা কেন্দ্রীয় কারাগারে। পরে ৪ সেপ্টেম্বর তাকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। চট্টগ্রামে আনার পর গ্রেপ্তার আজিজুর রহমানের আইনজীবী ওই ওয়ারেন্ট ভুয়া দাবি করে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতে পিটিশন দেন। জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞা পিটিশন গ্রহণ করে প্রতিবেদন দেওয়ার জন্য আদালতের প্রশাসনিক কর্মকর্তাকে নির্দেশ দেন। আজিজুর রহমানকে যে ওয়ারেন্টে গ্রেপ্তার করা হয়েছে– তার কোনো অস্তিত্ব নেই উল্লেখ করে আদালতে প্রতিবেদন দেন প্রশাসনিক কর্মকর্তা। ওই ওয়ারেন্টে জেলা ও দায়রা জজের সইও জাল বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। বুধবার শুনানি শেষে আদালত আজিজুর রহমানের জামিন মঞ্জুর করেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn