এপ্রিল ১৭, ২০২৪ ১২:০৭ অপরাহ্ণ

হাজী ইকবালের ছেলের সাজা বহাল

চট্টগ্রাম নগরীর পতেঙ্গায় বিচারকের  উপর হামলার দায়ে দেওয়া সাজার বিরুদ্ধে বন্দরের বহিস্কৃত আওয়ামী লীগ নেতা হাজী ইকবালের ছেলে আলী আকবর ইকবালের করা আপিল নামঞ্জুর করা হয়েছে। ফলে আলী আকবর ইকবালকে আদালতের দেওয়া সাজা বহালই থাকছে।

মঙ্গলবার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন আপিল নামঞ্জুরের এই আদেশ দেন।

এর আগে ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি আলী আকবর ইকবালকে ৫ বছরের সাজা, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক মাসের সজা দেন পিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদ। একই রায়ে হাজী ইকবালের ছেলের সহযোগী হাসান আলী জিসানকে খালাস দেওয়া হয়।

এরপর একই বছরের ৮ মার্চ আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে আপিল করেন আলী আকবর ইকবাল। রাষ্ট্রপক্ষের আইনজীবী কেশব নাথ আজাদীকে বলেন, ম্যাজিস্ট্রেট আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে করা আপিল শুনানি শেষে বিচারক আপিলটি নামঞ্জুর করেছেন। ফলে তাকে দেওয়া সাজা বহাল রইল। আদালত সূত্র জানায়, ২০২০ সালের ২০ ডিসেম্বর বিকেলে পতেঙ্গা সমুদ্র সৈকতে উল্টো পথে মোটরসাইকেল চালানোর প্রতিবাদ করায় চট্টগ্রামের পঞ্চম যুগ্ম জেলা জজ জহির উদ্দিনের ওপর হামলা চালানো হয়।

সেই সময় পুলিশের পক্ষ থেকে বলা হয়, ঘটনার আগে আলী আকবর ইকবাল ও তার সহযোগী হাসান আলী জিসান আউটার রিং রোডে উল্টো পথে মোটর সাইকেল চালিয়ে আসেন। এ সময় বিচারক ওই পথ দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন। মোটর সাইকেল বিচারকের গাড়ির সামনে পড়লে তিনি উল্টো পথে বেপরোয়া গাড়ি চালানোর বিষয়ে জানতে চান। তখন তারা ওই বিচারকের ওপর হামলা করে বসেন। এতে যুগ্ম জেলা জজ জহির উদ্দিন হাতে আঘাত পান। পরে সেখানে উপস্থিত লোকজন হামলাকারীদের আটক করে পুলিশে সোপর্দ করেন। পরদিন বিচারকের গাড়িচালক বাদী হয়ে আকবর ও জিসানকে আসামি করে মামলা করেন।

আদালত সূত্র আরো জানায়, এরপর পতেঙ্গা থানার এসআই মো. মহিউদ্দিন চৌধুরী তদন্ত শেষে আদালতে ১২ দিনের মধ্যে চার্জশিট দাখিল করেন। এরই ধারাবাহিকতায় ৬ জানুয়ারি অভিযোগ গঠনের মধ্য দিয়ে দুই আসামির বিচার শুরুর আদেশ দেন বিচারক

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn