মে ২০, ২০২৪ ১:৫৮ পূর্বাহ্ণ

আমরা সরকারের শত্রু না বললেন মহিবুল্লাহ বাবুনগরী

হেফাজত ইসলামের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেছেন, “আমরা সরকারের শত্রু নই, বন্ধুও নই। সরকারের কাজ সরকার করুক, আমাদের কাজ আমরা করব। তবে নাস্তিক্যবাদী শক্তি যদি মাথাচাড়া দেয় এবং কোরআন, আল্লাহ, রাসুল (সা:), উম্মাহাতুল মুমিনিন, আসহাবে রাসূল (সা.) এর শানে কটূক্তি ও ঘৃণা প্রচার করে এবং ইসলামবিদ্বেষ ছড়ায়, আর এতে জন্য যদি কোনো অ্যাকশন না নেয় অথবা সরকার যদি নিজের পক্ষ থেকে এমন কোনো পদক্ষেপ নেয় যা ইসলামী শরীয়াহ পরিপন্থী তাহলে ঈমানের তাগিদে আমরা তার প্রতিবাদ করব এবং প্রয়োজনে সাংবিধানিক ও নাগরিক অধিকার নিয়ে আন্দোলনে যেতে বাধ্য হবো। নিঃস্বার্থভাবে সরকারকে নসিহত করা বা সৎ পরামর্শ দেয়া একটি মহৎ কাজ বরং ঈমানী দায়িত্ব।”

তিনি আজ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে ফটিকছড়ির জামেয়া ইসলামিয়া আজিজুল উলুম (বাবুনগর) মাদ্রাসায় হেফাজত ইসলামের নবগঠিত কমিটির পরিচিতি সভায় এসব কথা বলেন।

তিনি আরও বলেন, “হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক দল নয়, জাতীয় ও আঞ্চলিক নির্বাচনে আমাদের কোনো প্রার্থিতা নেই, প্রপাগান্ডাও নেই। কোনো রাজনৈতিক দলের সাথে আমাদের সংশ্লিষ্টতা নেই। আমরা বারবার বলেছি, এখনো বলছি, কাউকে ক্ষমতায় বসানো বা ক্ষমতা থেকে নামানো আমাদের এজেন্ডা নয়। হেফাজতের ব্যনারে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড করার সুযোগও নেই। এদেশে মুসলমানদের ঈমান-আকিদা ও ইসলামী তাহজীব-তমদ্দুন রক্ষার উদ্দেশ্যে এই সংগঠনটি গঠিত হয়। তাই আমরা শুধু কর্মী শিক্ষা, সংস্কৃতি ও তাহজিবের বিকাশ এবং নাস্তিক্যবাদের প্রতিরোধে কাজ করে যাবো। ক্ষমতাকেন্দ্রিক কোনো ধরনের নৈতিক উচ্চাভিলাষ এই সংগঠনের নেই যা আগেও বহুবার আমরা পরিষ্কার করে বলেছি।”

সকাল ১০টায় বাবুনগর মাদ্রাসার শিক্ষা ভবনে সংগঠনের আমীর আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ও যুগ্ম মহাসচিব মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর সঞ্চালন পরিচিতি সভা শুরু হয়। এতে হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা সাজেদুর রহমান, সিনিয়র নায়েবে আমির ও হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা খলিল আহমেদ কাসেমী, সিনিয়র যুগ্ন মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা মীর ইদ্রিস নদভী, মুফতি জসিম উদ্দিন, মুফতি হারুন ইজহার, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা জাকারিয়া নোমান ফয়জি প্রমুখ বক্তব্য রাখেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn