এপ্রিল ১৪, ২০২৪ ৮:১৬ পূর্বাহ্ণ

জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন খালেদা জিয়া বললেন ফখরুল

কোনো টালবাহানা না করে সরকারকে অবিলম্বে পদত্যাগ করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোজা কথা না শুনলে রাজপথে ফয়সালা হবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। তিনি বলেন, অবিলম্বে পদত্যাগ করুন, কোনো টালবাহানা করবেন না। দেশের মানুষ আর শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায় না। গতকাল বিকালে রাজধানীর ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন। ‘অবৈধ সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও এক দফা দাবিতে’ এ সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর বাংলানিউজের। উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর অনুমতি দিতে আবারও সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আজকে তিনি জীবন–মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তিনি এতই বেশি শরীর অসুস্থ যে, ডাক্তাররা বলছেন যে, অবিলম্বে তার চিকিৎসা বাইরে ব্যবস্থা করা দরকার। সেই কারণে আমরা গতকাল বলেছি, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আপনারা তার বাইরে চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় এর সব দায়–দায়িত্ব এই সরকারকে নিতে হবে।

মির্জা ফখরুল বলেন, এত চুরি করেছে, এত লুটপাট করেছে; শুধু আওয়ামী লীগের লোকেরা নয়, এই সরকারকে সহযোগিতা দিতে গিয়ে প্রশাসনের কিছু কিছু লোকও করেছেন। এখন বালু খাওয়া শুরু করেছে। চাঁদপুরে ৬ হাজার কোটি টাকার বালু খেয়ে ফেলেছে। এটা আমার কথা নয়, নদী কমিশনারের কথা।

তিনি বলেন, আজকে জাতি চরম ক্রান্তিলগ্নে পৌঁছেছে। আর এই সরকার সহজে কথা শুনবে না। আন্দোলনের মধ্য দিয়ে এবং তরঙ্গের উপর তরঙ্গ সৃষ্টি করে শান্তিপূর্ণ আন্দোলনের মধ্যে দিয়ে তাদের পরাজিত করতে হবে এবং দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এই শপথ আজকে আমাদের নিতে হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn