এবার দুঃসংবাদ এলো সাকিবের জন্য

চট্টলার কণ্ঠ নিউজ।

ইনজুরির কারণে ‘আনফিট’ ঘোষণায় তামিম ইকবাল বিশ্বকাপ দলে জায়গা পাননি। এবার বাংলাদেশ শিবিরে আরেক দুঃসংবাদ। আচমকা চোটে প্রস্তুতি ম্যাচ থেকে ছিটকে গেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এমনকি শঙ্কা আছে ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে এবারের বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে তার খেলা নিয়েও।

সাকিবের চোট নিয়ে টিম ম্যানেজমেন্ট কিংবা বিসিবির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানানো হয়নি।

nagad

nagad

তবে দলীয় সূত্রে গেছে, গোহাটিতে প্রস্তুতি ম্যাচের আগের রাতে অনুশীলনের সময় ফুটবল খেলতে গিয়ে পায়ে ব্যথা পেয়েছেন তিনি। এর ফলে পা ফুলে গেছে বাংলাদেশ অধিনায়কের। যে কারণে আজ সাকিবকে ছাড়া শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। সাকিব না থাকায় তার জায়গায় অধিনায়কত্ব করছেন আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

সাকিবের চোট কতটা গুরুতর সেটার উপরেই আসলে নির্ভর করছে বিশ্বকাপের প্রথম ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডারকে পাওয়া না পাওয়া। যদি শেষ অব্দি সাকিবকে ছাড়াই খেলতে হয় মূলপর্বের এক ম্যাচ, তা যে বিশাল ধাক্কা হয়েই আসবে টাইগার শিবিরে তা নিশ্চিত। আর এর প্রভাব মাঠের ক্রিকেটেও নিশ্চিতভাবেই পড়বে।

প্রস্তুতি ম্যাচে সাকিব ছাড়াও আজ খেলছেন না নাজমুল হোসেন শান্ত, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলামরা। তাদেরকে বিশ্রামে রাখা হয়েছে। তবে প্রস্তুতি ম্যাচে বিশ্রামে থাকলেও দলের প্রয়োজনে যেকোনো সময় ব্যাটিং-বোলিং করতে পারবেন ক্রিকেটাররা।

আগামী ৭ অক্টোবর থেকে বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশের লড়াই শুরু হবে। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলবে সাকিবের দল। এর আগে বিশ্বকাপে অংশ নিতে ২৭ সেপ্টেম্বর দেশ ছেড়েছে বাংলাদেশ দল।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn