ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১২:১৬ অপরাহ্ণ

যে নেতাই হোক ওয়ারেন্ট থাকলেই গ্রেফতার

চট্টলার কন্ঠ নিউজ।

যে পর্যায়ের নেতাই হোক না কেন, ওয়ারেন্ট থাকলেই গ্রেপ্তার করা হবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেছেন, আইন তার নিজস্ব গতিতে চলছে। আইনশৃঙ্খলা বাহিনীর কাজ অপরাধীকে আইনের আওতায় আনা। বুধবার রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তার প্রসঙ্গে তিনি এ মন্তব্য করেন।

হরুন অর রশীদ বলেন, আইন সবার জন্য সমান। সে রাজনৈতিক ব্যক্তিই হোক কিংবা অন্য কেউ। কারোর বিরুদ্ধে ওয়ারেন্ট ও সুস্পষ্ট মামলা থাকলে তাকে আইনের আওতায় আনা হবে।

nagad

তিনি জানান, লক্ষ্মীপুরে এ্যানির বিরুদ্ধে দুটি ওয়ারেন্ট রয়েছে। জেলা পুলিশের অনুরোধে ধানমন্ডি মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। পাশাপাশি সায়েন্সল্যাব এলাকায় পুলিশের ওপর হামলার মামলায়ও তিনি এফআইআরভুক্ত আসামি। মহানগর গোয়েন্দা প্রধান বলেন, দুটি ঘটনায় ধানমন্ডি থানা পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হলেও তিনি আদালতে হাজির হননি, জামিন নেননি। তিনি কোনো মামলায়ই আদালতে হাজির হননি।

এমনকি পুলিশের পক্ষ থেকে তাকে ওয়ারেন্টের কথা জানানো হলেও তিনি আদালতে হাজির হননি বলেও জানান ডিবি প্রধান হারুন।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার রাত ২টার দিকে ধানমন্ডির বাসা থেকে বিএনপি নেতা এ্যানিকে তুলে নিয়ে যায় পুলিশ। এরপর তাকে দুই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। পুলিশ বলছে, এ্যানির বিরুদ্ধে লক্ষ্মীপুর ও রাজধানীর ধানমন্ডিতে দুটি মামলায় ওয়ারেন্ট ছিল।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn