ফেব্রুয়ারি ২৩, ২০২৪ ৩:৪৭ পূর্বাহ্ণ

এসএসসি টেস্ট পরীক্ষায় ফেল করে আত্মহত্যা

 মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রামে মীরসরাইয়ে এসএসসি নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হয়ে এক শিক্ষার্থীর আত্মহত্যার খবর পাওয়া গিয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের বড় কমলদহ উকিল পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

nagad

ইয়াছিন আরাফাত আলিফ ওই এলাকার মেসবাহ উদ্দিনের ছেলে। সে সীতাকুণ্ড উপজেলার বড় দারোগারহাট আবদুর রউফ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের ২০২৪ সালের এসএসসি পরিক্ষার্থী ছিল।

ইয়াছিন আরাফাত আলিফের চাচা মো. নুর হোসেন চট্রলার কন্ঠকে  বলেন, বৃহস্পতিবার সকাল ১১টায় তার টেস্ট পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়। টেস্ট পরীক্ষায় ফেল করায় কাউকে না জানিয়ে ঘরের মধ্যে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সেখান থেকে তাকে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বড় দারোগারহাট আবদুর রউফ মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষক বিকাশ চন্দ্র দেব বলেন, বৃহস্পতিবার সকাল ১১টায় এসএসসি নির্বাচনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। পরীক্ষায় সরকারি নিয়মানুযায়ী, ১ বিষয়ের বেশি ফেল করলে ফরম ফিলাপ করানোর বিষয়ে নিষেধাজ্ঞা থাকলেও আমরা শিক্ষার্থীদের কথা বিবেচনা করে ৪ সাবজেক্ট পর্যন্ত অনুমোদন দিয়েছি। ইয়াছিন আরাফাত আলিফ ৭-৮ সাবজেক্ট খারাপ করেছে। তবে অকৃতকার্য শিক্ষার্থীদের কোন মন্দ কথা বা শাস্তি দেওয়া হয়নি বলে জানান তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. মাসুদ খান বলেন, এসএসসি নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ইয়াছিন আরাফাত আলিফ আত্মহত্যা করে। লাশের সুরতহাল শেষে পরিবারের লিখিত আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হবে বলে জানান তিনি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn