ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১২:১৪ অপরাহ্ণ

টানেলে প্রথম টোলদাতা প্রধানমন্ত্রী, উচ্ছ্বসিত টোলগ্রহীতা ঝুমুর

চট্টগ্রামে কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’র পশ্চিম তীরে (পতেঙ্গা) একটি ফলক উন্মোচনের মাধ্যমে উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর আনোয়ারা প্রান্তে আরেকটি ফলক উন্মোচন করতে টানেল পাড়ি দেন তিনি।

আজ শনিবার (২৮ অক্টোবর) সকাল ১২টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের টোল পরিশোধ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি টোল কালেক্টরের সঙ্গে হাসিমুখে কথাও বলেন।

nagad

nagad

এর আগে, টোল কালেক্টর ঝুমুর আক্তার জানিয়েছিলেন, ‘এতটাই আনন্দ লাগছে; যা ভাষায় প্রকাশ করতে পারবো না। আমি খুবই আনন্দিত এবং উচ্ছ্বসিত। প্রধানমন্ত্রীর কাছ থেকে প্রথম টোল আদায় করবো। একইসঙ্গে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই— দক্ষিণ এশিয়ার মধ্যে বঙ্গবন্ধ টানেলটি উহার দেওয়ার জন্য।’

তিনি আরও বলেন, ‘চট্টগ্রামবাসীর জন্য অনেকটা তাৎপর্যপূর্ণ। এ টানেলের মাধ্যমে কর্ণফুলীর নদীর তলদেশ থেকে সুড়ঙ্গটি এসেছে। যার মাধ্যমে দূরত্ব কমে যাবে।’

এদিকে, প্রধানমন্ত্রী চট্টগ্রামে কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রী একটি বিশেষ স্মারক ডাকটিকিট, উদ্বোধনী দিনের খাম এবং প্রথম পানির নিচের সড়ক টানেলের উদ্বোধন উপলক্ষে একটি বিশেষ সিলমোহরও প্রকাশ করবেন।

এ উপলক্ষে আনোয়ারায় কোরিয়ান ইপিজেড (কেইপিজেড) মাঠে এক জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। টানেল উদ্বোধন উপলক্ষে জেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করায় আওয়ামী লীগের চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখা এ সমাবেশের আয়োজন করছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় জনসভায় বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা বক্তব্য রাখছেন।

এদিন কর্ণফুলী নদীর তলদেশে টানেলসহ চট্টগ্রামে ১০টি প্রকল্পের উদ্বোধন এবং দুটি প্রকল্পের ভিত্তি স্থাপন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে চট্টগ্রাম জেলা প্রশাসনের ছয়টি উদ্যোগের উদ্বোধন করবেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn