ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১:০৭ অপরাহ্ণ

আজরা জেয়ার সাথে সালমান এফ রহমানের বৈঠক

চট্টলার কণ্ঠ নিউজ ডেস্ক।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান যুক্তরাষ্ট্রের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকারবিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়ার সঙ্গে গতকাল শুক্রবার ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরে বৈঠক করেন।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বিদ্যমান চমৎকার অর্থনৈতিক অংশীদারত্ব আরও জোরদারসহ বিভিন্ন দ্বিপক্ষীয় বিষয় নিয়ে তাঁরা আলোচনা করেন।

 

বৈঠকের পর আজরা জেয়া এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) বার্তা দেন এবং ওয়াশিংটন থেকে বাংলাদেশ দূতাবাস বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আজরা জেয়া লিখেছেন, সালমান রহমানের সঙ্গে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারত্ব নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে। গাজায় মানবিক সহায়তা পৌঁছানো, অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং রোহিঙ্গা শরণার্থীদের সহায়তার মতো অভিন্ন স্বার্থে ভবিষ্যতেও যুক্ত থাকব।

ওয়াশিংটন থেকে বাংলাদেশ দূতাবাসের প্রচারিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সালমান রহমান ও আজরা জেয়া মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক সংঘাত, রোহিঙ্গা ইস্যু এবং বাংলাদেশের নির্বাচন নিয়েও আলোচনা করেন।

আজরা জেয়া ১২ লাখেরও বেশি রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের উদারতার প্রশংসা করেন এবং তাদের জন্য মার্কিন সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দেন।

নির্বাচন ইস্যুতে উভয়ই মনে করেন যে গণতান্ত্রিক ব্যবস্থায় সরকার পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে নির্বাচন। উপদেষ্টা সালমান রহমান আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়, তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn