ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১২:২২ অপরাহ্ণ

হরতালে চবির উনিশ পরীক্ষার স্থগিত, চলেনি বাস

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বহনকারী শাটল ট্রেন চলাচল করলেও চলেনি শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারী বাস।

তাছাড়া শিক্ষার্থী উপস্থিতির কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের ১৬টি বিভাগ ও একটি ইনস্টিটিউটের ১৯টি পরীক্ষা স্থগিত করা হয়েছে।

আজ রোববারের পূর্বনির্ধারিত পরীক্ষাগুলো তাৎক্ষণিক স্থগিত করেছে স্ব স্ব বিভাগ ও ইনস্টিটিউট।

পরীক্ষা স্থগিত করা বিভাগগুলো হলো ডেভলপমেন্ট স্টাডিজ, ক্রিমিনোলজি অ্যান্ড পুলিশ সায়েন্স, পরিসংখ্যান, ব্যাংকিং অ্যান্ড ইন্সুরেন্স, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি, ভূগোল ও পরিবেশবিদ্যা, বাংলাদেশ স্টাডিজ, বাংলা, রাজনীতি বিজ্ঞান, ফাইন্যান্স, সমাজতত্ত্ব, মৃত্তিকা বিজ্ঞান, ইতিহাস, উদ্ভিদ বিজ্ঞান, পদার্থবিদ্যা, আরবি ও চারুকলা ইনস্টিটিউট।

বিভাগগুলো ও ইন্সটিটিউটের সভাপতি ও পরীক্ষা কমিটির সদস্যদের সঙ্গে কথা বলে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তর সূত্রে জানা যায়, হরতালের মধ্যে রোববার বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও বাস পরিবহন পোল থেকে শহরের উদ্দেশে বিশ্ববিদ্যালয় থেকে কোনো শিক্ষক ও স্টাফ বাস ছেড়ে যায়নি। ফলে অনেক শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী শহর থেকে ক্যাম্পাসে আসতে পারেননি।

নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশন মাস্টার জয়নাল আবেদিন চট্টলার কণ্ঠকে  জানান, শাটল চলাচল স্বাভাবিক আছে। কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি। ট্রেনের মধ্যে নিরাপত্তা বাড়ানো হয়েছে। সকালে শিডিউল অনুযায়ী ট্রেন ছেড়ে গেছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn