ফেব্রুয়ারি ২৪, ২০২৪ ১:১৪ অপরাহ্ণ

ইপিজেড এলাকায় যাত্রীবেশে উঠে বাসে আগুন

চট্টগ্রামের ইপিজেড থানার সিমেন্স ক্রসিং  এলাকায় একটি যাত্রীবাহী বাসে যাত্রীবেশে উঠে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

আজ মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৬টার দিকে বিজেএমইএ হাসপাতালের অদূরে এ ঘটনা ঘটে বলে চট্টলার কণ্ঠকে  নিশ্চিত করেছেন ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হোসাইন।

তিনি বলেন, ‘সিমেন্স হোস্টেলের সামনে সকাল ৬টার পূর্বমুহুর্তে একটি যাত্রীবাহী বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। বাসটি সল্টগোলা থেকে ঘুরিয়ে ইপিজেডের দিকে আসছিলো। মূলত দুইজন লোক যাত্রীবেশে উঠে বাসটিতে আগুন ধরিয়ে দেওয়া হয়।’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ ঘটনায় কাউকে এখনো আটক করা যায়নি। জড়িতদের শনাক্তে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা যাচাই-বাছাই করছি। যেহেতু গার্মেন্টস টাইম, সেখানে অনেক লোকই ছিলো।’

এর আগে, গতকাল (সোমবার) রাত সাড়ে ৯টার দিকে খুলশী থানাধীন জিইসি গরীবুল্লাহ শাহ এলাকার দামপাড়া বাস কাউন্টারের সামনে পার্কিং করা একটি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে একঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সেই ঘটনায়ও এখন পর্যন্ত কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য, গত শনিবার বিএনপির মহাসমাবেশ চলাকালীন দলটির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। একপর্যায়ে সমাবেশ পণ্ড হয়ে যায়। বিএনপির অভিযোগ পুলিশের হামলায় তাদের সমাবেশ পণ্ড হয়। এর প্রতিবাদে পরের দিন রবিবার দেশব্যাপী সকাল–সন্ধ্যা হরতালের ডাক দেয় দলটি।

হরতাল শেষে টানা তিনদিন (মঙ্গলবার থেকে বৃহস্পতিবার) সড়ক-রেল-নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা দেয় তারা। গতকাল সোমবার জামায়াতও একই কর্মসূচি দিয়েছে। তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিন আজ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn